ভোজনরসিক বাঙালি পেট পুরে যেমন খেতে পারে, তেমন খাওয়াতেও খুব ভালবাসে। তাই  হালফ্য়াশনের ডায়েটের কথা না ভেবে আগে খেয়ে নেয়, পরে নিজের ওজন নিয়ে আয়েশ করে দুঃখ্য় করে। যদি কারো মুখ থেকে আহা আহা বাছা মন খারাপ করো ক্য়ান শোনে, তাহলে সেই বাছাকে আর পায় কে। আত্মতৃপ্তির সহিত বাছা সব কিছু ভূলে পাড়ি দেয়, 'আহারে বাংলা'-য়। আর চলতি বছরে প্রতি বছরের মত রাজ্য় সরকারের উদ্য়োগে অনুষ্ঠিত হতে চলেছে 'আহারে বাংলা' , ১৯ নভেম্বর থেকে বিধান নগর মেলা প্রাঙ্গনে। 

আরও পড়ুন, পানীয় জলের বিচারে দেশের সেরা মুম্বই, নীচের সারিতে স্থান কলকাতার

তবে ২০১৯-এর বঙ্গীয় খাদ্য় উৎসবে এবারের প্রধান আকর্ষন গুলি কী কী একবার দেখে নেওয়া যাক-

১। শহরের সেরা রেস্তরা

২। কিডস জোন

৩। রিটেল আউটলেট

৪। এন্টারটেনমেন্ট জোন

৫। কুকারি শো

৬। সাংস্কৃতিক অনুষ্ঠান 

আরও পড়ুন, চিকেনের এই পদেই জমে উঠবে দাওয়াত, রইল রেসিপি

বঙ্গীয় খাদ্য় উৎসব 'আহারে বাংলা' , ১৯ নভেম্বর সন্ধ্য়ে ৬টা থেকে শুরু হবে। চলবে  রাত ৯টা পর্যন্ত। তারপর ২০ নভেম্বর থেকে ২৪ নভেম্বর অবধি  এই মেলায় প্রবেশ অবাধ। ঘটি- বাঙাল সবারই জন্য় এখানে সুস্বাদু সব খাবারের আয়োজন করছে শহরের সেরা রেস্তরা। আপনার সঙ্গে ছোট বাচ্চা আছে ভাবছেন, কী করে সামলাবেন। তার জন্য় কিডস জোনের ব্য়বস্থা রাখা হয়েছে। আর খাবার খেতে খেতে আপনার মনরঞ্জন করতে রয়েছে, এন্টারটেনমেন্ট জোন। 

তবে হ্য়াঁ শুধু খাবেনই না, তার সঙ্গে রয়েছে লাইভ রান্নাঘর। নিজের চোখে দেখবেন, কানে শুনবেন রান্নার কড়াই-এ সিজলের অক্রেষ্ট্রা এবং সবার শেষে খাবারের প্লেট উঠবে ভরে কাটলেট থেকে কাবাবে। তারপর আর কি, রসিক বাঙালি ফুটন্ত কাটলেট সোজা মুখে পুরে গরম ভাপ কমাতে গিয়ে ফুঁ  ফুঁ করবে। আর চোখ বন্ধ করেই বলবে, খেয়েই বিশ্বসুখ।