Asianet News BanglaAsianet News Bangla

বৃষ্টি কমছে দক্ষিণবঙ্গে, কলকাতায় হালকা ধারাপাতের পূর্বাভাস শোনাল হাওয়া অফিস

বৃষ্টি কমতে শুরু করেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আগামী ৮ তারিখ পর্যন্ত হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Alipore Meteorological Department predicts that there will be light rain till 8th August bpsb
Author
Kolkata, First Published Aug 5, 2021, 6:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বৃষ্টি (Rain) কমতে শুরু করেছে দক্ষিণবঙ্গের (South Bengal) বিভিন্ন জেলায়। আগামী ৮ তারিখ পর্যন্ত হালকা বৃষ্টি (Light Rain) হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Meteorological Department)। হাওয়া অফিস সূত্রে খবর, ৯তারিখ থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। 

Alipore Meteorological Department predicts that there will be light rain till 8th August bpsb

উত্তরবঙ্গের (North Bengal) পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টি বাড়বে। ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এই পাঁচ জেলায়। এদিকে আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগণায় দু এক জায়গায় ভারী বৃষ্টি (Heavy Rain) হতে পারে। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। 

কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে ঘূর্ণাবর্ত সামান্য সরে যাওয়ার জন্য দক্ষিণ বঙ্গে বৃষ্টির পরিমান কমেছে। । 

বাড়ির সদর দরজায় ছোট্ট কিছু পরিবর্তন, ফিরিয়ে দেবে আপনার অর্থ ভাগ্য

Vastu Tips: বেডরুমের এক কোণায় রেখে দিন নুন, সংসারে ফিরবে শান্তি-সমৃদ্ধি

সূর্যের গা থেকে ছিটকে বেরোচ্ছে আগুনের গোলা, ভয়ঙ্কর সুন্দর ভিডিও প্রকাশ করল নাসা

আলিপুর হাওয়া অফিস জানিয়ে ছিল মৌসুমী অক্ষরেখা সক্রিয় হয়ে রয়েছে। সুস্পষ্ট নিম্নচাপের ওপর দিয়ে গয়া ও মালদার ওপর দিয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত এই অক্ষরেখা। সুস্পষ্ট নিম্নচাপ উত্তর প্রদেশ ও  মধ্যপ্রদেশে অবস্থান করছে। বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। ফলে তৈরি হবে বজ্রগর্ভ মেঘ।

Follow Us:
Download App:
  • android
  • ios