পৌরসভা ভোটের আগে আবারও শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। মিউনিসিপাল সার্ভিস কমিশন কলকাতা কমিশনের অনুমোদিত স্কুল গুলিতে শিক্ষক নিয়োগের বিক্ষপ্তি জারি করা হয়েছে। কলকাতা কর্পোরেশনের অধীনে, হিন্দি-ইংরেজি-উর্দু ভাষার এই তিনতি বিষয়েই শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছে মিউনিসিপাল সার্ভিস কমিশন।

আরও পড়ুন, ফের পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, বৃষ্টিতে ভিজতে চলেছে গোটা রাজ্য


সূত্রের খবর, বিক্ষপ্তি অনুযায়ী  প্রায় ২০০টির কাছাকাছি শূন্য় পদে নিয়োগ করবে কমিশন।  বিজ্ঞপ্তিতে কমিশন জানিয়েছে আগামী ১১ ই মার্চ থেকে আবেদন নেওয়ার প্রক্রিয়া শুরু হবে। মিউনিসিপাল সার্ভিস কমিশনের ওয়েবসাইটেই, অনলাইনে আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা।  বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে,  স্কুল সার্ভিস কমিশন যে নিয়ম মেনে শিক্ষক নিয়োগ করে এক্ষেত্রেও মিউনিসিপাল সার্ভিস কমিশন সেই নিয়মকেই অনুসরণ করে শিক্ষক নিয়োগ করবে। স্কুল সার্ভিস কমিশন এখনও অবধি উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পারিনি। যার জেরে থমকে রয়েছে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া। 

আরও পড়ুন, দম থাকলে গ্রেফতার করে দেখা, পুলিশকে চ্যালেঞ্জ রোদ্দুর রায়ের

অপরদিকে, এই বিক্ষপ্তিতে জানানো হয়েছে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে, শিক্ষকগত যোগ্য়তা ডিএলএড এবং বিএড বাধ্য়তামূলক করা হয়েছে। তবে শুধু তাই নয়, আবেদনকারী পার্থীদের টেট উত্তীর্ণ হতে হবে। ইংরেজি শূন্য় পদ রয়েছে ১৪৯টি, হিন্দির জন্য় ১৯টি এবং উর্দুতে ৩৩টি। আবেদন প্রক্রিয়া করা যাবে ১৫ই এপ্রিল অবধি।

আরও পড়ুন, মেট্রো রেলে জয় মোহনবাগান ধ্বনি, পুলিশি হেনস্থার অভিযোগ সমর্থকদের