ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০০ তম জন্মদিনে  চালু হল 'বেহালার হেঁশেল'। ১০ টাকার বিনিময়ে কুপন সংগ্রহ করে, এলাকার গরিব মানুষ রান্না করা খাবারের প্যাকেট কুপনের মাধ্যমে বাড়ি নিয়ে যেতে পারবেন। প্রথমদিনে উদ্ধধনীতে নিজের হাতে খাবারের প্য়াকেট তুলে দিলেন শিক্ষামন্ত্রী। 

 

 

আরও পড়ুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ

শনিবার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০০ তম জন্মদিন। তাই  মানুষের সেবায় চালু হল 'বেহালার হেঁসেল'। ১২৯ নম্বর ওয়ার্ডে শনিবার থেকে চালু হল এই হেঁশেল। মাত্র ১০ টাকার বিনিময় কুপন সংগ্রহ করে এলাকার গরিব মানুষ রান্না করা খাবারের প্যাকেট কুপনের মাধ্যমে বাড়ি নিয়ে যেতে পারবেন।  এই খাবারের প্যাকেটে রয়েছে ভাত, ডাল, আলু, ভাজা ও মাছ। শনিবার থেকে এই খাবারের প্যাকেট দেয়া শুরু হল রাজ্যের শিক্ষামন্ত্রী তথা বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়ের হাত দিয়ে। 

আরও পড়ুন, পুজোর থিমের উদ্বোধনে বাংলার স্মার্ট রোবট, যন্ত্রমানবীর প্রেমে পড়ল ঠাকুরপুকুরবাসী


 প্রতিদিনই গরিব মানুষদের ১০ টাকার কুপনের মাধ্যমে এই খাবার বিলি করা হবে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সহ বেহালার বিভিন্ন ওয়ার্ডের কো-অর্ডিনেটর। করোনা আবহে রোজগার হারিয়েছেন অনেক খেটে খাওয়া মজুর। সঞ্চয়ও সব শেষ। অনেক কষ্টে খোঁজাখুজি করে ১০ টাকা জোগাড় করে পেটের আগুন বোজালেন অসংখ্য গরীব মানুষ।


আরও পড়ুন, পুজোর আগেই ধামাকা উপহার, ই-পাসের সংখ্যা বাড়ছে কলকাতা মেট্রোয়

আরও পড়ুন, ভিসা ছাড়াই বিশ্ব-ভ্রমণ, বহাল তবিয়তে এই ১৬ টি দেশে ঘুরে আসতে পারবেন ভারতীয়রা, দেখুন ছবি

 

    

 

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন