সামনেই দুর্গাপুজো। আর তার আগেই ক্লাবগুলিতে শুরু হয়ে গিয়েছে সাজো সাজো রব। সেরার লড়াইয়ে কোন প্যান্ডেল এগিয়ে থাকবে এবং দর্শকদের বেশি মন কাড়বে সে চিন্তায় ব্যাস্ত সমস্ত পুজো কমিটিগুলিই। এমনই একটি নতুন চিন্তাভাবনা নিয়ে পুজোর প্রস্তুতি শুরু করেছে বি.টি রোড সংলগ্ন কাশীবোস লেন।

দেখে নিন- নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

কাশীবোস লেন এর এবারের থিম মূলত জল সংকট এবং জল সংরক্ষণ নিয়ে। কাশীবোস লেন দুর্গোৎসবের এবারের তাক লাগানো থিম 'বিন্দু বিন্দু দিয়ে গড়ব সিন্ধু'। এই অভিনব থিম এর দ্বারা শিল্পী জলের সংকট নিয়ে দর্শকদের সচেতন হতে আবেদন করছেন যা মানব জাতির অস্তিত্বের কারণ। 'জল ই জীবন' এই বার্তা টি অসাধারণ ভাবে তুলে ধরেছেন শিল্পী। 

আরও পড়ুন- আজও মাকে বিদায় জানানো হয় বিশেষ গানের মাধ্যমে, চোরবাগানের চট্টোপাধ্যায় পরিবারে আছে আরও নানা ঐতিহ্য

কাশিবোস লেন দুর্গোৎসবের এবারের বাজেট- ত্রিশ লাখ।অনবদ্য এই মন্ডপ নির্মাণে ব্যবহার করা হয়েছে- বাঁশ, কাঠ,লোহা এবং মন্ডপ জুড়ে থাকছে অপূর্ব ভাস্কর্য যা দর্শকের মন জয় করতে বাধ্য। প্রতিমা এবং সমগ্র ভাবনাতে রয়েছেন শিল্পী প্রদীপ দাস। পয়লা অক্টোবর অর্থাৎ দ্বিতীয়া তে উদ্বোধন এবং উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে আমন্ত্রণ এর পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন- এবার পুজোয় ১৫ লাখ! জানতে হলে আসতে হবে চোরবাগানের পুজোয়

ক্লাব কমিটির মেম্বার আকাশদীপ বাবুর মতে পৃথিবীর জল সংকট এবং সেই জল সংরক্ষণের বার্তা নিয়েই কাশীবোস লেন দুর্গোৎসব এবার দর্শকদের মন জয় করতে চায়।