Asianet News BanglaAsianet News Bangla

Bhabanipur Bypoll: কমিশনের দ্বারস্থ বিজেপি, ভবানীপুরে ১৪৪ ধারা জারিসহ একাধিক দাবি

বিজেপি নেতা দিলীপ ঘোষ নির্বাচনী প্রচারে গিয়ে ভবানীপুরে আক্রান্ত হওয়ার ঘণ্টাখানেক পরেই স্বপন দাশগুপ্ত , প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও শিশির বাজোরিয়া বিজেপির প্রতিনিধি হিসেবে এদিন বিকেলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিলেন। 

bhabanipur bypoll bjp demands section 144 presence of central force on polling day bsm
Author
Kolkata, First Published Sep 27, 2021, 7:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভবানীপুর বিধানসভা উপনির্বাচনের (Bhabanipur Bypoll) বাকি আর মাত্র ২ দিন। কিন্তু তারই আগে উত্তপ্ত হয়ে উঠেছে ভবানীপুরের পরিস্থিতি। সোমবার ভবানীপুরে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) তৃণমূল কংগ্রেসের (TMC) কর্মী সমর্থকরা হেনস্থা করে বলে অভিযোগ তুলেছে বিজেপি (BJP)। তারপরই নির্বাচন কমিশনের (Election Commission) দ্বারস্থ হয় গেরুয়া শিবির। সেখানেই বিজেপি রাজ্য নেতৃত্ব ভোটের দিন ভবানীপুরে ১৪৪ ধারা জারি করার আর্জি জানিয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীর (Central Force) উপস্থিতিতে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনেও আবেদন জানান হয়েছে। অন্যদিকে আক্রান্ত হওয়ার অভিযোগ তুলে বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ ভোট স্থগিতের দাবি করেছেন। 

বিজেপি নেতা দিলীপ ঘোষ নির্বাচনী প্রচারে গিয়ে ভবানীপুরে আক্রান্ত হওয়ার ঘণ্টাখানেক পরেই স্বপন দাশগুপ্ত , প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও শিশির বাজোরিয়া বিজেপির প্রতিনিধি হিসেবে এদিন বিকেলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিলেন। কমিশনের সঙ্গে বৈঠকও করেন তাঁরা। বিজেপি প্রতিনিধি দল কেন্দ্রীয় বাহিনীকে বুথের ভিতরে উপস্থিত থাকার আদেশ দেওয়ার পাশাপাশি কলকাতা পুলিশকে ভবানীপুরের নিরাপত্তা সক্রিয় অংশগ্রহণ না করে তারও আবেদন জানিয়েছে। যদিও নির্বাচন কমিশনের কাছে দিলীপ ঘোষের তোলা ভোট স্থগিতের দাবি নিয়ে কোনও কথাই তাঁরা বলেননি বলেও সূত্রের খবর। 

Well of Hell: নরককূপে পা পড়ল মানুষের, দেখুন ভূতুড়ে গুহার রোমাঞ্চকর অভিযানের Video

Bharat Bandh: ভারত বনধ সফল বলে দাবি কৃষক নেতার, কাশ্মীর থেকে কেরল কেমন ছিল বনধ

TMC: এবারও কি কংগ্রেসের ঘর ভেঙে শক্তিশালী হবে তৃণমূল, গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর পদত্যাগ ঘিরে জল্পনা তুঙ্গে

নির্বাচনী প্রচারি এদিন ভবানীপুরের যদুবাজারে গিয়েছিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে ভোট চাইতে গিয়ে রীতিমত হেনস্তার স্বীকার হতে হয় দিলীপ ঘোষকে। যদুবাজারে তাঁর মিছিল আটকে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। সেই সময়ই দুই জলের কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। এক বিজেপি কর্মীর মাথা ফাটে। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন পুলিশ কোনও রকম পদক্ষেপ করেনি। অথচ পুলিশের অনুমতি নিয়েই মিছিল করা হয়েছিল। তৃণমূল হেরে যাওয়ার ভয়েই এজাতীয় পদক্ষেপ করছে বলেও অভিযোগ করেন তিনি। পুরো বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হবে বলেও জানিয়েছিলেন তিনি। পাশাপাশি কমিশন বিজেপি কর্মীদের সুরক্ষার ব্যাপারে উদাসীন বলেও অভিযোগ তুলেছিলেন দিলীপ। আগামী ৩০ সেপ্টেম্বর ভাবনীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। 

অন্যদিকে ভাবনীপুরে দিলীপ ঘোষের আক্রান্ত হওয়ার ঘটনায় অন্য কথা বলেছেন তৃণমূল নেতা সৌগত রায়। তিনি বলেছেন, এদিন দিলীপ ঘোষের বিরুদ্ধে স্বতঃস্ফূর্ত প্রতিবাদ ছিল। তবে তাঁর নিরাপত্তা কর্মীরা উত্তেজিত জনতার দিকে বন্দুক তাক করলে তারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠে। তবে শেষ পর্যন্ত বিজেপির নেতার কোনও ক্ষতি হয়নি। তিনি জয়শ্রীরাম জপতে জপতে এলাকা ছেড়ে পালিয়ে যান বলেও কটাক্ষ করে মন্তব্য করেছেন সৌগত রায়। তিনি আরও জানিয়েছেন পুরো ঘটনার ছবি তিনি দেখেছেন। ভোটের আগে এটি বিজেপি নেতার নাটক ছিল বলেও তিনি মন্তব্য করেন।

Follow Us:
Download App:
  • android
  • ios