প্রিয় 'ফেলুদা' আর ফিরবেন না শহরে। রবিবার পেরিয়ে সোমবার হল। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে প্রায় সকলেই তাঁর আত্মার শান্তি কামনা করেছেন। ছড়িয়ে দিয়েছেন অজস্র ফুল প্রিয় অভিনেতার চারিদিকে। আর এমনই সময়ে  সৌমিত্রকে নিয়ে স্মৃতির শহরে পাড়ি দিলেন বাবুল সুপ্রিয়।

'পরপারে আপনার সঙ্গে আবার দেখা হবে' 


সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে বাবুল সুপ্রিয় জানিয়েছেন, আপনি  আমার প্রথম রবীন্দ্রসঙ্গীতের অ্য়ালব্য়াম কতবার ভেবেছিনু সস্নেহে লঞ্চ করেছিলেন।  রবীন্দ্রনাথ, সত্যজিত রায়, কিশোরকুমার ও আপনি। আজ সেই চারজনের শেষজন, আপনিও চলে গেলেন। বাঙালির আকাশ থেকে আরেকটি তারা খসে পড়ল-বলবে অনেকে। কিন্তু আমি বলব আপনি আমাদের জীবনে তারার মতই উজ্জবল হয়ে থাকবেন। আমাদের দিকনির্দেশ করবেন। চিরদিন। আপনার চিরশান্তি কামনা করি। পরপারে আপনার সঙ্গে আবার দেখা হবে' বলে শোক প্রকাশ বাবুলের।

'আমিও আমার দলের প্রতি দায়বদ্ধ এবং অনুগত থাকতে চাই'

বাবুল সুপ্রিয় আরও জানিয়েছেন, 'তিনি একজন গর্বিত বামপন্থীও ছিলেন। কিন্তু মোটেই সুবিধাবাদী ছিলেন না। আর সেটাই তাঁর ব্যক্তিত্ব ও ভাবমূর্তিকে আরও শক্তিশালী করেছে। আমাকেও পরিষ্কার বলেছিলেন-তোমার গান,ডিবেট ভাল লাগে। কিন্তু তোমার দলটাকে সাপোর্ট করি না। কিছু বলতাম না। কারণ দল ও বামপন্থার প্রতি ওনার আনুগত্য ও স্বচ্ছ স্বীকারোক্তিটা ভাল লাগত বলেই। ভাবতাম, আমিও আমার দলের প্রতি দায়বদ্ধ এবং অনুগত থাকতে চাই', মন খুলে জানালেন  কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।