Asianet News BanglaAsianet News Bangla

পার্থ-অর্পিতা গ্রেফতারির দিনে এসএসসি চাকরি প্রার্থীদের পাশে বিজেপি, বড় আশ্বাস দিলেন সুকান্ত মজুমদার

এসএসসি দুর্নীতি (SSC scam) মামলায় গ্রেফতার হয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২১ কোটিরও বেশি টাকা, গহনা ও বিদেশী মুদ্রা। এদিন আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।
 

BJP West Bengal president Sukanta Majumdar meet SSC job seekers and promised to stand by them spb
Author
Kolkata, First Published Jul 23, 2022, 8:13 PM IST

একদিকে এসসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। অপরদিকে শনিবার দিনও বৃষ্টি মাথায় করে গান্ধী মূর্তির পাদদেশে নিজেদের আন্দোলন চালিয়ে গেলেন চাকরী প্রার্থি। এদিন তাদের এই অবস্থান আন্দোলন ৪৯৬ তম দিন ছিল। সকালে দীর্ঘ ২৭ ঘণ্টার ম্য়ারাথন জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তারপরই এদিন  মেয়ো রোডের ধর্নামঞ্চে যান সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তিনিও প্রাক্তন শিক্ষামন্ত্রীর  শাস্তি দাবি করেন। আর দুপুরের পর বেলা গড়াতেই বিকেলে চাকরীপ্রার্থীদের আন্দোলনের মঞ্চে যান  বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ সুকান্ত মজুমদার। তিনিও এই দুর্নীতিতে দোষীদের কঠোর শাস্তির দাবি জানানোর পাশাপাশি বিজেপ ক্ষমতায় এলে সকলকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন বিজেপির রাজ্য সভাপতি।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর এসএসসি দুর্নীতিতে দোষীদের কঠোর শাস্তির দাবি জানানোর পাশাপাশি এদিন আন্দোলনকারী চাকরী প্রার্থীরা আরও একবার তাদের দ্রুত নিয়োগের দাবি জানান। শনিবার বিকেল চারটের পর অস্থায়ী ধর্না মঞ্চে পৌছন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তার সঙ্গে ছিলেন বিজেপির অন্য়ান্য নেতা কর্মীরা। ৩০ মিনিটেরও বেশি সময় আন্দোলনকারীদের সঙ্গে ছিলেন তিনি। তাদের দাবির কথা শোনার পাশাপাশি তাদের পাশে থাকারও আশ্বাস দেন সুকান্ত।  বিজেপির রাজ্য সভাপতি বলেন, বর্তমান রাজ্য সরকারের কাছে তাদের দাবি তুলে ধরবেন। একইসঙ্গে বিজেপি ক্ষমতায় এলে কোনও কাটমানির প্রশ্নই থাকবে না। বিজেপি ক্ষমতায় এলে তাদের চাকরি দেওয়ারও প্রতিশ্রুতি দেন। একইসঙ্গে এই দুর্নীতির সঙ্গে যুক্ত সকলের কঠোরর শাস্তির দাবিতে তাদের আন্দোলন চলবে বলেও ডজানান সুকান্ত মজুমদার। 

আরও পড়ুনঃ'পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকলে গ্রেফতার হতেন না', বলে ২০ কোটি টাকার দায় ঝেড়ে ফেলল তৃণমূল

আরও পড়ুনঃপার্থ ঘনিষ্ট অর্পিতার সঙ্গে এক মঞ্চে মমতা, হিন্দি সিনেমার ডায়লগ লিখে ছবি শেয়ার শুভেন্দুর

প্রসঙ্গত, একদিকে যেখানে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এসসি দুর্নীতি কাণ্ডে সঙ্গে যুক্ত দোষীদের শাস্তির দাবিতে পথে নেমেছেন, আন্দোলনকারীদের সঙ্গে দেখা করেছেন।  তখন দিল্লি থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন,'এখনও পর্যন্ত ৭০ থেকে ৭৫ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে অর্পিকা মুখোপাধ্যায়ের। এছাড়াও সোনা রয়েছে। খোঁজ মিলেছে আরও এক বান্ধবীর। তারও ১০টি ফ্ল্যাট রয়েছে। যোগ রয়েছে বাংলারদেশের সঙ্গেও। হাজার হাজার যুবক যুবকতীদের ভবিষ্যৎকে অন্ধরার করে দিয়ে বাংলাকে দুর্নীতির  পাঁকে ডুবিয় দিয়েছে এই সরকার। অর্পিতা, মোনালিসার যদি এত সম্পত্তি হয়, অনুব্রত মন্ডলের দেহরক্ষীর যদি ১৫০ কোটি টাকার সম্পত্তি হয়, তাহলে মন্ত্রী মশাইয়ের আরও বেশি হওয়া উচিৎ। তা না হলে মান থাকবে না। বাংলা মানুষ হতাশায়, হিনমন্নতায় ভুগছে। এই পরিস্থিতি থেকে মুক্তি চাইছে।  আমিও আশা করব সঠিক পথে তদন্ত এগোবে ও শেষ পর্যন্ত যাবে। তাহলেই আরও বড় বড় নেতা মন্ত্রীদের নাম সামনে আসবে। এটা হিমশৈলের চূড়া মাত্র। আমরা আশা করব দোষীরা সাজা পাবে।'

Follow Us:
Download App:
  • android
  • ios