Asianet News BanglaAsianet News Bangla

By Polls 2021: ভবানীপুরের প্রার্থী মমতা বন্দ্য়োপাধ্যায়, ঘোষণা তৃণমূলের

 ভবানীপুরের প্রার্থী মমতা, জঙ্গিপুরে জাকিরেই আস্থা। উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস।

BY poll 2021 candidates list announced by TMC RTB
Author
Kolkata, First Published Sep 5, 2021, 8:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উপনির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। ভবানীপুরে উপনির্বাচন এবং বাকি ২ কেন্দ্রের নির্বাচনেরও প্রার্থী তালিকা প্রকাশ ঘাসফুল শিবিরের। বহু প্রতিক্ষীত ভবানীপুরে প্রার্থী পদে অবশেষে লড়ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। পাশপাশি জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী পদে প্রাক্তন মন্ত্রী তথা বিদায়ী বিধায়ক জাকির হোসেন এবং সামসেরগঞ্জে তৃণমূল প্রার্থী পদে লড়ছেন আমিরুল ইসলাম।

BY poll 2021 candidates list announced by TMC RTB

আরও পড়ুন, Teachers Day: শিক্ষক দিবসে আরজিকরে চিকিৎসাধীন বিষপানকারী শিক্ষাকাদের দেখতে গেলেন শুভেন্দু

প্রসঙ্গত, যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভোটে লড়ার কথা আকাশে বাতাসে আগেই ছড়িয়েছে।  একুশের নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায়, নন্দীগ্রামে মমতা বন্দ্য়োপাধ্যায়কে ১৯৫৬ ভোটে পরাজিত করেছেন শুভেন্দু অধিকারী। এদিকে ৫ মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মমতা। তবে নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। ৫ নভেম্বর সেই সময় সীমা শেষ হচ্ছে। তবে তার আগেই মুশিকিল আসান করেছে নির্বাচন কমিশন।পুজোর আগেই ভবানীপুর আসনে উপনির্বাচন হবে। ৩০ সেপ্টেম্বর সেখানে উপনির্বাচনে  প্রার্থী পদে লড়ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়।  এদিকে ভবানীপুরে দু-বার বিধায়ক ছিলেন মমতা। শুভেন্দু দল ছেড়ে বিজেপিতে যোগ দানের পর একুশের বিধানসভা ভোটে ভবানীপুর বিধানসভা কেন্দ্র ছেড়ে নন্দীগ্রামে প্রার্থী হন মমতা বন্দ্য়োপাধ্যায়।  

"

আরও পড়ুন, Coal Scam: কয়লাকাণ্ডে ED-র মুখোমুখি হবেন অভিষেক, আজই দিল্লি পাড়ি দিলেন তৃণমূলের যুবরাজ

অপরদিকে, মুর্শিদাবাদের দুই কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীর করোনায় মৃত্যুর কারণে নির্বাচন স্থগিত করে কমিশন। উল্লেখ্য ২৬ এপ্রিল সপ্তম দফায় সামশেরগঞ্জে নির্বাচন হওয়ার কথা ছিল। এদিকে ১৫ এপ্রিল ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী রেজাউল হক কোভিডে প্রাণ হারান। প্রার্থীর মৃত্যুতে নিয়ম মেনে বাতিল করতে হয় সামশেরগঞ্জ কেন্দ্রের নির্বাচন। পাশাপাশি জঙ্গিপুরে ২৬ এপ্রিল ভোট বাতিল হয় সেই কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী তথা আরএসপি-র লোকাল কমিটির সম্পাদক প্রদীপ নন্দীর মৃত্যুতে। তবে ফের নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণায় পর এই ২ কেন্দ্রের নির্বাচনেরও প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। জঙ্গিপুরের তৃণমূল প্রার্থী পদে প্রাক্তন মন্ত্রী তথা বিদায়ী বিধায়ক জাকির হোসেন এবং সামসেরগঞ্জে তৃণমূলের মুখ আমিরুল ইসলাম।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 BY poll 2021 candidates list announced by TMC RTB

BY poll 2021 candidates list announced by TMC RTB

Follow Us:
Download App:
  • android
  • ios