রুশি পাঁজা, কলকাতা :মুর্শিদাবাদে বহরমপুর পুরসভার  তৃণমূলের প্রাক্তন চেয়ারম্যান নীলরতন আঢ্যর বিরুদ্ধে স্বজনপোষণ, সরকারি অর্থ নয়ছয় সহ একাধিক গুরুতর অভিযোগ উঠেছে। এনিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বহরমপুরেরই এক তরুণী। প্রধান বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণনের ডিভিশন বেঞ্চে আগামী সপ্তাহে মামলাটি শুনানির সম্ভাবনা রয়েছে। রাজ্য সরকার ওই প্রাক্তন  চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত করুক, হাইকোর্টে আবেদন জানিয়েছেন তিনি। 

মামলাকারী তরুণী রেবা শর্মার আইনজীবীর অভিযোগ, চেয়ারম্যান থাকাকালীন নীলরতন আঢ্য তাঁর ছেলের একটি সংস্থায় চেকের মাধ্যমে একাধিক বিল মিটিয়েছেন সরকারি অর্থ দিয়ে। এছাড়া, সরকারি স্কিমে পুরসভার তরফে দোকানঘর নির্মাণ করে তা গরিব ও অভাবী লোকজনকে বন্টন করার কথা৷ কিন্তু বহরমপুর পুরসভার চেয়ারম্যান থাকাকালীন নীলরতন আঢ্য সেগুলি মোটা অঙ্কের অর্থের বিনিময়ে দিয়েছেন।  

এমনকি বহু দোকানঘর  তাঁর পরিবারের লোকজনকেও 'পাইয়ে' দিয়েছেন। এছাড়া, বহু যোগ্য প্রার্থীকে চাকরি না দিয়ে তিনি নিজের নিকট আত্মীয়দের কয়েকজনকে অবৈধভাবে চাকরিও পাইয়ে দিয়েছেন। পুরসভার চেয়ারম্যান, জেলাশাসক, পুলিশ সুপারকে বিষয়টি জানালেও সকলে নিশ্চুপ থেকেছে বলে তাঁর অভিযোগ।