Asianet News BanglaAsianet News Bangla

কাঁকুড়গাছিতে নিহত BJP কর্মীর বাড়িতে CBI, 'হোমিসাইড' নিয়ে ক্ষোভ উগরে দিল পরিবার

শহরে ভোট পরবর্তী হিংসার তদন্তে সিবিআই। এদিন ভোট পরবর্তী সময়ে কাঁকুড়গাছিতে খুন হওয়া বিজেপি কর্মী অভিজিৎ সরকারের বাড়িতে যান সিবিআই কর্তারা।
 

CBI goes to Abhijit Sarkars house in Kankurgachi to investigate on post poll violence issue RTB
Author
Kolkata, First Published Aug 26, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শহরে ভোট পরবর্তী হিংসার তদন্তে সিবিআই। বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করতে এল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই বিশেষ দল। এদিন ভোট পরবর্তী সময়ে কাঁকুড়গাছিতে খুন হওয়া বিজেপি কর্মী অভিজিৎ সরকারের বাড়িতে যান সিবিআই কর্তারা।

আরও পড়ুন, Crime: গোয়েন্দাদের জালে ফের আরও ১ ভুয়ো IPS, রইল ২০২১-র সেরা ১০ গুণধরের ছবি
বৃহস্পতিবার অভিজিতের বাড়িতে যান সিবিআই-র স্পেশাল ইনভেস্টিগেশন টিমের ডিআইজি পদ মর্যাদার আধিকারিকরা। জানা গিয়েছে, কাঁকুড়গাছিতে বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা বিশ্বজিৎ সরকারের সঙ্গে কথা বলেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই বিশেষ দল। উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসার মামলার মধ্যে রয়েছে কাঁকুড়গাছির অভিজিৎ সরকারের হত্যাকাণ্ডও। বৃহস্পতিবারই তদন্তের সূত্রে প্রথম ঘটনাস্থলে এলেন সিবিআই কর্তারা। সেখানে ছিলেন অভিজিৎ-এর বন্ধুও। তিনি ঘটনাস্থল চিহ্নিত করে দেন।  যেখানে অভিজিৎকে ফেলে পেটানো হয়েছিল এবং বিজেপির পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়েছিল, দুটি জায়গারই ছবি তুলে নেন সিবিআই-এর ফটোগ্রাফার।  

"

অপরদিকে,  হামলা ঠিক কোন সময় হয়েছিল, কোন দিক থেকে চলেছিল, কত জন হামলা চালিয়েছিল, সম্পূর্ণ বিবরণ নেন সিবিআই কর্তারা। সরকার পরিবারের অভিযোগ, হোমিসাইড শাখার তদন্তকারীরা তদন্তে পক্ষপাতিত্ব করেছেন। অভিজিতের দাদা এদিন বলেছেন' এটি পুরো পরিকল্পিত ঘটনা।' ২ ঘন্টার কথোপকথনে কলকাতা পুলিশের একাধিক অফিসারের নাম তুলে ধরেছেন তিনি। তাঁধের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন।  উল্লেখ্য, এদিন যখন সিবিআউ আধিকারিকরা ঘটনাস্থলে আসছিলেন, তখন হোমিসাইড শাখার তদন্তকারীও আসতে চেয়েছিলেন। তবে পরবর্তীতে দেখা গিয়েছে, কেবল সিবিআই আধিকারিকরাই ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ এতদিন কতজনকে গ্রেফতার করেছে, এবিষয়েও এদিন সরকার পরিবারকে প্রশ্ন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

আরও পড়ুন, 'লক্ষ্মীর ভান্ডার দেখাতে গিয়ে বাড়ির লক্ষ্মীদের বার করে দিলেন', ৫ শিক্ষিকা ইস্যুতে তোপ দিলীপের


প্রসঙ্গত, বাংলায় ৪৩ টি খুন এবং ২৮ টি মহিলাঘটিত অপরাধের মামলা রয়েছে।  তদন্তে রয়েছেন বিশেষ ১০৯ জন অফিসার। তাৎপর্যপূর্ণভাবে এদের মধ্যে শতাধিক অফিসারই ভিন রাজ্যের। লখনউ, পাটনা, দিল্লি, দেহরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হয়েছে বিশেষ দল। তদন্তে রাজ্যের বাসিন্দা হওয়ায় পক্ষপাতিত্বের অভিযোগ না আসে, ভিন রাজ্যের অফিসারেই ভরসা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। তবে দুজন কলকাতা সিবিআইয়ের এসপি এবং তিন এসআই রয়েছেন। পুরো বিষয়টি দেখবেন ডিআইজি অখিলেশ সিং। 
 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

CBI goes to Abhijit Sarkars house in Kankurgachi to investigate on post poll violence issue RTB

CBI goes to Abhijit Sarkars house in Kankurgachi to investigate on post poll violence issue RTB

Follow Us:
Download App:
  • android
  • ios