আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। তুলনামূলকভাবে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। রবিবার আলিপুরদুয়ার কোচবিহার সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যজুড়ে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তিও থাকবে।

উড়িষ্যা উপকূলে রয়েছে ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্ত থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা পূর্ব বিহার পর্যন্ত বিস্তৃত হয়েছে। যা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গেছে। এর প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। বৃষ্টি বাড়বে ওড়িশা বিহার ছত্রিশগড়ে। শুক্রবার নাগাদ নতুন করে একটি নিম্নচাপ তৈরি সম্ভাবনা বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে। এটি অন্ধ্র ও উড়িষ্যা উপকূলের অভিমুখে এগোবে শক্তি সঞ্চয় করে গভীর নিম্নচাপে পরিণত হবে। এর ফলে প্রবল বৃষ্টির সম্ভাবনা সপ্তাহান্তে উড়িষ্যা ও অন্ধ্র প্রদেশের প্রভাব পড়তে পারে বাংলাতেও।

কলকাতায় আজ আংশিক মেঘলা থাকবে। পাশাপাশি থাকবে বৃষ্টির সম্ভাবনাও। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রী সেলসিয়াস। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় সামান্য বৃষ্টি হয়েছে। তবে দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। আপাতত উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। তবে সপ্তাহের শেষের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে।