চিৎপুর ক্যানাল সার্কুলার সেতুর মেরামতি কাজ ইতিমধ্য়েই শুরু হয়েছে। আর সেই জন্যই প্রতিদিন রাত দশটা থেকে সকাল সাতটা পর্যন্ত  বন্ধ থাকবে এই সেতুতে গাড়ি চলাচল। আগামী ৩০ ডিসেম্বর অবধি এই মেরামতির কাজ চলবে। অতীতে একাধিক বার সেখানে মেরামতির কাজ হয়েছিল। কিন্তু বর্তমানে,সেতুর রাস্তা খানাখন্দে ভরে গিয়েছিল এবং তারই সঙ্গে সেতুর উপর ভার বেড়ে গিয়ে পুনরায় মেরামতির সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন, ঠাণ্ডা হাওয়ায় কাঁপছে কলকাতাবাসী, মেঘ কাটলেই পারদ নামবে আরও নিচে

 মূলত সারারাত ধরেই চিৎপুর ক্যানাল সার্কুলার ব্রিজ বন্ধ করে মেরামতির কাজ চালানো হবে।   পুলিস সূত্রে খবর, যে সব গাড়ি কাশীপুর রোড হয়ে উত্তর থেকে দক্ষিণের দিকে যাবে সেই সব গাড়িকে পিকে মুখার্জি রোড ও মন্মথ গাঙ্গুলি রোড দিয়ে ঘোরানো হবে। পুলিশ আধিকারিকদের অনুমান, রাস্তা বন্ধের জন্য কিছুটা যানজট তৈরি হলেও, নতুন বছরে ভাল রাস্তাই উপহার হিসেবে পাবে কলকাতাবাসী। সারারাত বন্ধ থাকার পর সকালে দিকে কিছুটা হলেও যানজট হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ সেতু মেরামতির কাজের জন্য রাস্তা কিছুটা খারাপ হতে পারে। অবশ্য় এই চারদিনের মধ্যেই পুরো কাজটা শেষ হয়ে যাবে বলে আশা,  প্রশাসনের তরফে। 

আরও পড়ুন, লুকিয়ে ছাত্রীর ছবি ক্য়ামেরাবন্দি, কালীঘাট মেট্রো থেকে শ্রীঘরে যুবক


অপরদিকে যে সব গাড়ি দক্ষিণ থেকে উত্তরের দিকে যাবে সেগুলিকে ভূপেন বোস অ্যাভিনিউ এবং বাগবাজার স্ট্রিট দিয়ে ঘোরানো হবে। ক্যানেল সার্কুলার ব্রিজ উত্তর এবং দক্ষিণের মধ্য়ে সংযোগস্থাপন করেছে। তাই স্বাভাবিক ভাবেই নিত্যযাত্রীদের আশাঙ্কা, অফিস টাইমে এই সেতুর উপর  চাপ অন্য়ান্য় দিনের তুলনায় বাড়বে । তবে এই সেতুর বয়েসও কম নয়। বলতে স্বাধীনতার আগে থেকেই এই সেতু সবাইকে পরিসেবা দিয়ে আসছে।  ১৯৩৪ সালে ক্যানেল সার্কুলার ব্রিজের উদ্বোধন হয় আর তারপর থেকেই উত্তর ও দক্ষিনের মাঝে অন্য়তম চলাচলের মেলবন্ধন সৃষ্টি করেছে।