শহর কলকাতায়, এই মুহূর্তে উত্তুরে হাওয়াই কাঁপিয়ে দিচ্ছে তাপমাত্রার পারদ। কাল বিকেল থেকে টানা বৃষ্টি  তাপমাত্রা আরও নামিয়ে এনেছে। আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, যে পশ্চিমি ঝঞ্ঝা এবং উচ্চচাপ বলয়ের জন্য উত্তুরে হাওয়া প্রবেশে বাধা পাচ্ছে। কিন্তু বৃষ্টির জন্য়  ঠাণ্ডা হাওয়ায় কাঁপছে  কলকাতাবাসী। মেঘ কাটলেই সপ্তাহান্তে আরও কমতে পারে তাপমাত্রার পারদ। জাঁকিয়ে শীত পড়বে তখন শহর কলকাতায়।

আরও পড়ুন, লুকিয়ে ছাত্রীর ছবি ক্য়ামেরাবন্দি, কালীঘাট মেট্রো থেকে শ্রীঘরে যুবক


কলকাতায় আজ সারাদিন আকাশ  মেঘলা থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.৩ ডিগ্রী সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। এবং সর্বোচ্চ তাপমাত্রা  ২০.৩  ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২০.৩   ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭  শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬১ শতাংশ।  

শহরের এই মুহূর্তের তাপমাত্রা  ১৬ ডিগ্রি সেলসিয়াস। ইতিমধ্য়েই পশ্চিমাঞ্চলে, উত্তরবঙ্গেও  কাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে রাজ্য জুড়ে ছিটেফোঁটা বৃষ্টিতে ভিজতে শুরু করেছে  । সময় যত গড়িয়েছে ততই বেড়েছে বৃষ্টির পরিমাণ। রাত থেকে একটানা বৃষ্টিতে ঠান্ডা আরও নেমেছে। শুক্রবার সকালের পরিস্থিতিও প্রায় একইরকম। এদিন সকাল থেকেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে বৃষ্টি। সঙ্গে ঘন কুয়াশার দাপট। সব মিলিয়ে এক ধাক্কায় তাপমাত্রা নামল বেশ কিছুটা।

আরও পড়ুন, মুসুরির ডালের মধ্য়ে কোটি টাকার মাদক পাচার, গ্রেফতার ৩

আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আজও টানা বৃষ্টি হওয়ার প্রবল সম্ভবনা । তারপর থেকে কিন্তু ২৮ তারিখ থেকে আকাশ পরিষ্কার থাকবে । আজ শুক্রবার ২৭ তারিখ   পারদ আরও নিম্নমুখী হবে।  মূলত এই বৃষ্টির কারণ হিসেবে বঙ্গোপসাগরের উপর একটি পশ্চিমী ঝঞ্ঝা। যার জেরে বৃষ্টিপাত হচ্ছে পশ্চিমবঙ্গের সর্বত্র।