এবার বেলেঘাটা আইডিতে ভর্তি হাসপাতালেরই আইসোলেশন বিভাগের সাফাইকর্মী। সম্প্রতি ওই সাফাইকর্মীর করোনা উপসর্গ দেখা যায়। যার দরুণ বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসকেরা আর ঝুঁকি নিতে চাননি। ইতিমধ্য়েই তাঁর লালারস সংগ্রহ করে পুণের নাইসেডে পাঠানো হয়েছে।

আরও পড়ুন, করোনা রুখতে সতর্কতামূলক পদক্ষেপ, স্যানিটাইজার বানাচ্ছে যাদবপুর-প্রেসিডেন্সি

 জানা গিয়েছে, বেলেঘাটা আইডি হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে যারাই ভর্তি হয়েছেন কিংবা যারা এই মুহূর্তে আক্রান্ত হয়েছেন, সেসব ঘর গুলি পরিষ্কারের কাজে যুক্ত ছিল ওই সাফাই কর্মী। এবং  প্রাথমিক অনুমান করা হচ্ছে, তা থেকেই কোনওভাবে ওই সাফাই কর্মীর করোনা উপসর্গ দেখা দিয়েছে। তবে ওই সাফাইকর্মী শরীর খারাপ লাগতে শুরু করে গতকাল থেকেই।  সে আইডি হাসপাতালের চিকিৎসকদের জানায় সবকথা। এরপরই আর ঝুঁকি নিতে চাননি আইডি-র চিকিৎসকেরা। সঙ্গে সঙ্গেই তাঁকে ভর্তি করে নেওয়া হয়।

আরও পড়ুন, দ্বিতীয় করোনা আক্রান্তও শহরে ঘুরলেন বেপরোয়াভাবে, আতঙ্কে কাঁটা কলকাতাবাসী

জানা গিয়েছে, ইতিমধ্য়েই আইডি-র ওই সাফাই কর্মীর লালারস পুণের নাইসেডে পাঠানো হয়েছে। উল্লেখ্য়, এই মুহূর্তে বিশ্বের প্রায় ১৪১ টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা সাড়েতিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে আড়াইশো ছাড়িয়েছে। কলকাতায় এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্য়া বেড়ে ৩। তাই কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকার। এখন শুধুই ওই সাফাই কর্মীর রিপোর্ট আসার অপেক্ষায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য় দফতর।

আরও পড়ুন, 'চাইনিজ-নেপালিজ' তোমরা রোগ নিয়ে এসেছ, ফেসবুকে ভাইরাল কলকাতার জাতি বিদ্বেষ