মেডিক্য়ালের পর করোনার কোপ ফের আরজিকর হাসপাতালে। এবার আরজিকর হাসপাতালে করোনা আক্রান্ত এক চিকিৎসক। পাশাপাশি করোনা আক্রান্ত ওই চিকিৎসকের সংস্পর্শে আসায় আরজি কর হাসপাতালের ৯ চিকিৎসককে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। জানা গিয়েছে,  তাঁদের লালারসের নমুনাও সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া, মেডিক্য়ালে চিকিৎসক ও সংক্রামিত রোগী থেকে কোয়ারেন্টিনে অন্তত আরও ৪৫

সূত্রের খবর,  আরজিকর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের এক চিকিৎসক এবার করোনা আক্রান্ত। মঙ্গলবার রাতে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসে। এরপরই নড়েচড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা আরও ৯ জন চিকিৎসককে  ইতিমধ্য়েই পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। কলকাতা মেডিক্য়ালের পর এবার আরজিকরের চিকিৎসকের করোনা আক্রান্তের খবরে ফের স্বাস্থ্য দফতরের উদ্বেগ বেড়েছে। করোনা আতঙ্কে রয়েছেন হাসপাতালের স্বাস্থ্য কর্মীরাও। তবে হাসপাতালের দাবি, নিয়ম মেনে সবার সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন, রমজানে যত্রতত্র থুতু না ফেলার অনুরোধ, করোনা রুখতে স্বাস্থ্য়-সম্প্রীতির পরামর্শ ধর্মগুরুদের

 উল্লেখ্য়, এর আগে করোনা আক্রান্তের মৃত্যুতে বন্ধ করে দেওয়া হয়েছিল আরজিকর হাসপাতালের মেডিসিন ওয়ার্ড। সেই সময় স্বাস্থ্য ভবন সূত্রে খবর , মেল ওয়ার্ডে ভর্তি থাকা দু-জন ব্যক্তির শরীরে কোভিড-১৯ এর সংক্রমণ রিপোর্ট পজিটিভ আসে । তার মধ্যে একজনের মৃত্যু হয়েছিল। তারপরই দ্রুত স্যানিটাইজেশন করা হয় ওই ওয়ার্ড। তখন হাসপাতাল কর্মীদের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। আর এবার নতুন করে হাসপাতালের চিকিৎসকের করোনা আক্রান্তের খবরে ফের সেই আতঙ্ক বেড়েছে।

 

 

  করোনা পজিটিভ প্রসূতির সুস্থ সন্তান, খুশির হাওয়া ফুলেশ্বরের হাসপাতালে

  করোনার কোপ এবার বাইপাসের ধারের বস্তিতে, ১৫০০০ মানুষকে পাঠানো হল কোয়ারেনন্টিনে

 ভেন্টিলেশনে করোনা আক্রান্ত রাজ্য়ের স্বাস্থ্য কর্তা ও সার্জন, উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর

  'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত