করোনা ভাইরাসের সংক্রমন রুখতে নির্দেশিকা মেনে এবার বন্ধ হল যাদুঘর। তবে তার পাশাপাশি সায়েন্স সিটি এবং বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড সায়েন্স মিউজিয়ামও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল অর্থাৎ ১৫ মার্চ থেকে আগামী ৩১ মার্চ পর্যন্ত দর্শকের জন্য় বন্ধ রাখার সিদ্বান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মাস্কের ভেতর কোনও চিরকূট নেই তো, পরীক্ষাকেন্দ্রের ভেতর ধন্দে শিক্ষকরা

সূত্রের খবর, গত কয়েকদিনেই করোনা পরিস্থিতি আশঙ্কাজনক হয়ে উঠেছে রাজ্য় সহ দেশে।  ন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনার মোকাবিলায় সোমবার থেকে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য় সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে সমস্ত স্কুল কলেজ এবং মাদ্রাসা।শনিবার একটি বিক্ষপ্তি জারি করে এমনটাই জানানো হয়েছে। এবার সেই তালিকায় নয়া সংযোজন হল যাদুঘর,সায়েন্স সিটি এবং বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড সায়েন্স মিউজিয়ামও।

আরও পড়ুন, করোনা মুক্ত শরীর, বেলেঘাটা আইডি থেকে ছেড়ে দেওয়া হল সকলকে

সায়েন্স সিটির অধিকর্তা শুভব্রত চৌধুরি জানিয়েছেন, 'গত এক সপ্তাহ ধরে কর্মীদের মাস্ক, গ্লাভসের পাশাপাশি বিশেষ জীবানু নাশক সাবানও দেওয়া হত। তবে টাইম মেশিন বা স্পেস থিয়েটার-র জন্য় যে বিশেষ চশমা দেওয়া হত, তা থেকেও সংক্রমনের আশঙ্কা রয়েছে।' তবে এখনও পর্যন্ত খোলা আলিপুর চিড়িয়াখানা। অধিকর্তা আশিস কুমার সামন্ত জানিয়েছেন, এখনও পর্যন্ত তেমন কোনও নির্দেশিকা আসেনি। তবে করোনা মোকাবিলায় নির্দেশিকা মেনে যাবতীয় সর্তকতা মেনে চলা হচ্ছে।

আরও পড়ুন, জল্পনায় জল ঢেলে রত্না বললেন, "বৈশাখীর সঙ্গে বৈঠকের কোনও সম্পর্কই নেই, আমি নিজেই সরে এসেছি"