বুধবার শহর-শহরতলির আকাশ পুরো মেঘে ঢাকা। ঘূর্ণিঝড় যশের (Cyclone Yaas) জেরে তাপমাত্রা নেমেছে অনেক নীচে। পারদ নেমে সর্বোচ্চ তাপমাত্রা এদিন স্বাভাবিকের ৫ ডিগ্রি নীচে। মাঝ রাত থেকে হালকা শীতভাব অনুভব হতে অনেকেই পাখা বন্ধ করে দিয়েছেন। এহেন পরিস্থিতিতে বুধবার মাঝারি থেকে প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, Cyclone Yaas মোকাবিলায় দিঘায় নামলো সেনাবাহিনী , মুখ্যমন্ত্রী এবারও দ্বিধা করবেন না তো  

 

 

  আবহাওয়া দফতর জানিয়েছে,রাজ্যের বিভিন্ন জেলায় বুধবার বজ্রবিদ্যুৎ সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার প্রবল সম্ভবানা রয়েছে। উল্লেখ্য মঙ্গলবার রাত থেকেই কলকাতা সহ দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম জেলায় হাওয়া বইছে এবং বৃষ্টি বাড়ছে। যার জেরে নদীর জলস্তর বাড়তে পারে বলে আভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অপরদিকে, প্রবল বেগে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)। যশ বর্তমানে বাংলা থেকে বেশ কিছুটা সরে গিয়ে গতিপথ বদলিয়েছে। বুধবার বেলা  ১২ টার মধ্যে যশ (Yaas) ল্য়ান্ডফলের সময় ঘূর্ণীঝড়ের গতিবেগ হতে পারে ১৩০ থেকে ১৪০ কিমি। ইতিমধ্যেই উপকূলবর্তী এলাকায় প্রভাব পড়তে শুরু করেছে।  উত্তাল সমুদ্র। উপকূলের কাছে একাধিক জায়গায় গাছ উপড়ে পড়েছে। যশের ভয়ঙ্কর রুপ আরও বাড়িয়ে তুলেছে ভরা কোটাল। অপরদিকে, ঘূর্ণিঝড়ের অভিমুখ ওড়িশা হলেও পুরোপুরি প্রস্তুত কলকাতা। ভোরেই গঙ্গাঘাট পরিদর্শন করেছেন কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিষ কুমার। সকাল ৬ টার আগেই বাবুঘাটে পৌছে গিয়েছেন তিনি।  

আরও দেখুন, ভারতের ভয়ঙ্কর ঘূর্ণিঝড়গুলির নাম জানলে অবাক হতে হয়, দেখুন পর পর ছবি 

 

 

  আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.২ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৭৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.৩ ডিগ্রী।  অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৯.২ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ এবং সর্বনিম্ন ৫১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।