Asianet News BanglaAsianet News Bangla

বলেছিলেন রাজনীতি 'ছাড়বেন', হঠাৎ তৃণমূলে কেন, কী বলছেন বাবুল সুপ্রিয়

বিজেপির সঙ্গে দীর্ঘ কয়েক বছরের ইনিংস শেষ করে তৃণমূলের সঙ্গে এক নতুন ইনিংস শুরু করলেন বাবুল। কিন্তু, কেন হঠাৎ বিজেপি ছাড়লেন? জানিয়েছেন, বাংলার জন্য কাজ করতেই দলবদল করেছেন তিনি।

decision to leave politics was wrong and emotional Babul Supriyo says after joining TMC bmm
Author
Kolkata, First Published Sep 18, 2021, 5:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কয়েক মাস আগেই শুরু হয়েছিল নাটকটা। আর আজ সেই নাটকের যবনিকা পতন হল। অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়। বিজেপির সঙ্গে দীর্ঘ কয়েক বছরের ইনিংস শেষ করে তৃণমূলের সঙ্গে এক নতুন ইনিংস শুরু করলেন তিনি। কিন্তু, কেন হঠাৎ বিজেপি ছাড়লেন? জানিয়েছেন, বাংলার জন্য কাজ করতেই দলবদল করেছেন তিনি।

জুলাই মাসের শেষের দিকে রাজনীতি ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন বাবুল সুপ্রিয়। সাংসদ পদ থেকেও ইস্তফা দেবেন বলে জানিয়েছিলেন। বলেছিলেন, রাজনীতিতে না থেকেও মানুষের জন্য কাজ করে যাবেন। কিন্তু, জেপি নাড্ডা ও অমিত শাহের সঙ্গে বৈঠকের পর অবশেষে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন। সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছেন না বলে জানান। তবে সাংসদ থাকলেও যাবতীয় সুবিধা নেবেন না জানিয়েছিলেন তিনি। আসলে রাজনীতি ছেড়ে দিয়ে সমাজসেবার পেশা বেছে নেবেন বলেছিলেন। কিন্তু আদতে তা হল না, সেই রাজনীতির চৌহদ্দির মধ্যেই থাকলেন তিনি। বদলালেন শুধু নিজের রাজনৈতিক পরিচিতি। 

 

 

শনিবার সবাইকে চমকে দিয়ে তৃণমূলে যোগ দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বাবুল। সেখানে দলবদল প্রসঙ্গে তিনি বলেন, "আমি কাজ পাগল মানুষ। বাংলার জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।"

আরও পড়ুন- 'বাবুলের তৃণমূল যোগ-অর্পিতার ইস্তফা', তৃণমূলের ত্রিকোণমিতি মেলালেন অনুপম হাজরা

বিজেপি ছাড়ার পাশাপাশি আসানসোলের সাংসদ পদও ছাড়বেন বলে জানিয়েছেন বাবুল। তিনি বলেন, "রাজনীতি যে ছাড়ব সেটা মন থেকে বলেছিলাম। কিন্তু বাংলার মানুষের জন্য কাজ করার এত বড় সুযোগ ছাড়তে পারিনি। আমি বাঙালি হিসেবে কাজ করতে চেয়েছিলাম। রাজনীতি ছাড়ার কথাটা আমার মন থেকেই ছিল। শেষ তিন-চারদিনের মধ্যেই সিদ্ধান্ত নিয়েছি। বন্ধুরা সবাই বলেছিল আমার রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত একেবারে ভুল ও আবেগতাড়িত। দিদি ও অভিষেক আমাকে সেই সুযোগ দিয়েছেন। আমি তৃণমূলে যোগ দিলাম। তাই আসানসোলের পদ ধরে রাখার কোনও মানেই হয় না। তবে রাজনীতিতে এসেছিলাম আসানসোলের জন্য। তাই সেখানকার মানুষের জন্য যতটা সম্ভব হবে কাজ করব।"

আরও পড়ুন- তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়, অভিষেকের হাত ধরে আচমকা দলবদল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন বাবুল। তাহলে কি এবার ভবানীপুর উপনির্বাচনে তৃণমূলের হয়ে প্রচারে দেখা যাবে তাঁকে? এর জবাবে তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাবুলের প্রচারের দরকার হয় নাকি? তবে দল বললে অবশ্যই যাব।"

Singer turned BJP MP Babul Supriyo left politics bmm

Singer turned BJP MP Babul Supriyo left politics bmm

Follow Us:
Download App:
  • android
  • ios