নাগরিকত্ব বিল পাশ নিয়ে রাজ্য়ে রণক্ষেত্রের পরিবেশ সৃষ্টি হয়েছে। একাধারে বিক্ষোভকারীদের হিংসায় পুড়ছে বাস, ট্রেন। বিক্ষোভকারীদের রোষ থেকে বাদ পড়ছে না পুলিশও।  অনেক জায়গায় দমকলের গাড়িতেও আগুন ধরিয়েছে প্রতিবাদকারীরা। রাজ্য়ের এই পরিস্থিতিতে প্রশাসন কোথায়, এই প্রশ্ন তুলে রবিবার রাজ্য়পালের দ্বারস্থ হলেন বিজেপির রাজ্য় সভাপতি  দিলীপ ঘোষ।

রবিবার রাতে রাজ্যপালের সঙ্গে দেখা করে দিলীপ ঘোষের নেতৃত্বাধীন বিজেপির এক প্রতিনিধি দল। রাজ্য়পালের কাছে বিজেপির  প্রতিনিধি দলের অভিযোগ, রাজ্যে যে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে, সে বিষয়ে কোনও কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে না। তাই অবিলম্বে যেন কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। রাজ্যে শান্তি ফেরানোর জন্য় রাজ্যপালের কাছে আহ্বান জানান দিলীপ ঘোষ। 

রাজ্যে সাম্প্রতিক হিংসার প্রতিবাদে ও নাগরিকত্ব আইন পাসের সাফল্যে মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য় বিজেপি। কেন্দ্রীয় সরকারকে অভিনন্দন জানাতেই ২৩ ডিসেম্বর কলকাতায় দলের রাজ্য দফতর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবেন দিলীপ ঘোষরা। এই মিছিলে লক্ষাধিক লোকের জমায়েত হবে বলে দাবি করেছেন দিলীপবাবু। জানা গেছে, রাজ্য়পালকে আর্জি জানানোর পাশাপাশি রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারের কাছে রিপোর্ট পাঠিয়েছে বিজেপি। রেল স্টেশন ও ট্রেনে তান্ডবের ছবি ও ভিডিও রেলমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকেও পৌঁছে দেওয়া হয়েছে রাজ্যে হানাহানির  সব রিপোর্ট।