Asianet News BanglaAsianet News Bangla

সঠিক সময়েই একুশের নির্বাচন, প্রস্তুতিতে 'সশরীরে' বৈঠক বসছেন জেলাশাসকরা

  • একুশে ভোটের প্রস্তুতি বাংলায়
  • প্রশাসনিক মহলে তৎপরতা শুরু
  • জেলাশাসকদের সঙ্গে বৈঠক কমিশনের
  • বৈঠক করবেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার
DM will meet for the preparation of West Bengal Assembly Election with Commission in Kolkata ASB
Author
Kolkata, First Published Nov 21, 2020, 11:25 AM IST

করোনার প্রভাব থাকলেও পশ্চিমবঙ্গ সহ অন্যান্য রাজ্যে সঠিক সময়েই ভোট হবে বলে জানিয়েছিলেন জাতীয় নির্বাচন কমিশনার সুনীল অরোরা। সেই মতো, পশ্চিমবঙ্গে আগামী একুশের বিধানসভা ভোটের প্রস্তুতির জন্য তৎপরতা শুরু হল প্রশাসনিক মহলে। ভোটার তালিকা সংশোধনের কাজ ইতিমধ্যেই সেরে ফেলার চেষ্টা করছে নির্বাচন কমিশন। এবার, ভোটের প্রস্তুতিতে জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনার। জেলাশাসকদের সঙ্গে গুরুত্বপূর্ণ এই বৈঠক হবে সশরীরে।

আরও পড়ুন-আগে শুভেন্দুকে 'আলু বেচতে' বলেছিলেন, এখন 'স্বাগত' জানাচ্ছেন, ভোলবদল কল্যাণের

DM will meet for the preparation of West Bengal Assembly Election with Commission in Kolkata ASB

সূত্রের খবর, আগামী শুক্রবার বেলা এগারোটায় বৈঠকে বসতে চলেছেন জেলাশাসকরা। আগামী বিধানসভা ভোটের প্রস্তুতিতে কলকাতায় একটি বণিকসভার কক্ষে বৈঠক হওয়ার কথা। দু-অর্ধে জেলাশাসকদের সঙ্গে বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্য নির্বাচনী কমিশনার। করোনাভাইরাসের আবহেও বিধানসভার ভোটের প্রথম প্রস্তুতি বৈঠক হবে সশরীরে।

আরও পড়ুন-বনদফতর-SSB-র যৌথ অভিযানে সাফল্য়, কোচবিহার থেকে উদ্ধার প্যাঙ্গোলিন

বিধানসভা ভোটের প্রথম প্রস্তুতি বৈঠকে রাজ্য রাজনীতির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে। এছাড়াও, করোনা আবহে বুথকর্মী, নিরাপত্তাকর্মী, ভোটার, পরিবহণ, ভোটযন্ত্র-ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনার সম্ভাবনা। পাশাপাশি, গতবারের ভোটে কোনও জেলার কী পরিস্থিতি তৈরি হয়েছিল। এখন কী ধরনের পরিস্থিতি রয়েছে। তা নিয়ে জেলাশাসকদের সঙ্গে সশরীরে বৈঠক করবেন রাজ্যের নির্বাচনী আধিকারিকরা। করোনা আবহের মধ্যে প্রশাসনিক ক্ষেত্রে বিভিন্ন বৈঠক ভার্চুয়াল হলেও, বিধানসভা ভোটের প্রস্তুতিতে গুরুত্বপূর্ণ বৈঠক সশরীরে করার উদ্যোগ নিয়েছে কমিশন। কেননা, মুখোমুখি বৈঠকে মতপ্রকাশ অনেকটাই স্বাচ্ছন্দ্য হয় বলে মনে করছে কমিশন।

Follow Us:
Download App:
  • android
  • ios