Asianet News BanglaAsianet News Bangla

বনদফতর-SSB-র যৌথ অভিযানে সাফল্য়, কোচবিহার থেকে উদ্ধার প্যাঙ্গোলিন

  • বন দফতরের অভিযানে বড় সাফল্য
  • গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায়
  • প্যাঙ্গোলিন উদ্ধার করল ওয়াইল্ড লাইফ ক্রাইম ব্যুরো
  • ধৃতকে জেরা করে আরও তথ্য জানার চেষ্টা
Forest department resccue pangolin from Coochbehar ASB
Author
Kolkata, First Published Nov 21, 2020, 10:25 AM IST

অভিযান চালিয়ে বড়সড় সাফল্য বনদফতরের। যৌথ অভিযানে উদ্ধার হল একটি প্যাঙ্গোলিন। ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর উদ্যোগে অভিযান চালায় রাজ্য বন দফতর ও এসএসবি। কোচবিহার থেকে উদ্ধার হয় প্যাঙ্গোলিন।

আরও পড়ুন-সরকারি সহায়ক মূল্যে ধান বিক্রির দাবি, মিলের সামনে বিক্ষোভ বর্ধমানের চাষিদের

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো থেকে সূত্রের খবর, গোপন সূত্রে খবর পেয়ে যৌথভাবে অভিযান চালায় রাজ্য বনদফতর ও সশস্ত্র সীমা বল। উত্তরবঙ্গের কোচবিহার থেকে উদ্ধার হয় প্যাঙ্গোলিনটি। ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার হওয়া প্যাঙ্গোলিনটিকে পাচারের আগেই উদ্ধার করে বন দফতর। ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর পূর্বঞ্চলীয় শাখার প্রধান কলকাতায় জানিয়েছেন, প্যাঙ্গোলিন কোথায় পাচারের চেষ্টা করা হচ্ছিল। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে তথ্য জানার চেষ্টা চালানো হবে। 

আরও পড়ুন-কৃত্রিম জলাশয়ে ছটপুজো, নজর দিন সন্তোষ মিত্র স্কোয়ারে

Forest department resccue pangolin from Coochbehar ASB

প্রসঙ্গত, বিগত কয়েকমাস ধরে রাজ্যের বিভিন্ন জায়াগা থেকে পাচার করার আগেই প্যাঙ্গোলিন উদ্ধারের ঘটনাটি ঘটছে। এর থেকে প্রমাণ যে প্যাঙ্গোলিন পাচার বৃদ্ধি পাচ্ছে এ রাজ্যে। বনদফতরের দাবি, পশ্চিমবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলা গুলিতে মূলত এই প্যাঙ্গোলিন পাওয়া যায়। সেখান থেকে নিয়ে এসে উত্তরবঙ্গ কোরিডর থেকে পাচারের চেষ্টা করছে পাচারকারীরা। প্যাঙ্গোলিন বেশি পাচার হচ্ছে বাংলাদেশ সীমান্ত ও উত্তর-পূর্বের রাজ্যগুলিতে। যদিও, এই পাচার চক্র রুখতে বন দফতর সক্রিয় বলে জানিয়েছেন ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর পূর্বঞ্চলীয় শাখার প্রধান।  

Follow Us:
Download App:
  • android
  • ios