Asianet News BanglaAsianet News Bangla

'আমি পুরুষ, আমার শরীর ছোঁবেন না'- পিটিএস-এ পুলিশ কর্মীদের উদ্দেশ্যে বললেন শুভেন্দু

বিজেপির নবান্ন অভিযানে যোগ দিতে পারলেন না শুভেন্দু অধিকারী। সাঁতরাগাছি যাওয়ার পথে পিটিএস-এর সামনে থেকেই তাঁকে আটক করে কলকাতা পুলিশ লালবাজারে নিয়ে যায়। কিন্তু তার আগেই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন শুভেন্দু অধিকারী।

Do not touch my body, I am male, You are lady, Says Suvendu Adhikari to Police  bsm
Author
First Published Sep 13, 2022, 2:05 PM IST

বিজেপির নবান্ন অভিযানে যোগ দিতে পারলেন না শুভেন্দু অধিকারী। সাঁতরাগাছি যাওয়ার পথে পিটিএস-এর সামনে থেকেই তাঁকে আটক করে কলকাতা পুলিশ লালবাজারে নিয়ে যায়। কিন্তু তার আগেই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন শুভেন্দু অধিকারী। আর সেখানেই তিনি আদালতে যাওয়ার হুমকি পর্যন্ত দেন। 

নবান্ন অভিযানের মিছিলে যাওয়ার আগেই শুভেন্দু অধিকারীকে আটকে দেওয়া হয় পিটিএস-এর সামনে। সেখানেই দীর্ঘক্ষণ পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন বিজেপি নেতা। তাঁর প্রথম প্রশ্ন ছিল কেন তাঁকে যেতে দেওয়া হবে না। তাঁর সঙ্গে ছিলেন সাংসদ লকেট চট্টোপাধ্যায়। শুভেন্দু অধিকারী দাবি করেন আইন অনুযায়ী কোনও সাংসদকে এভাবে রাস্তায় আটকে দেওয়া যায় না। তারপরই শুভেন্দু অধিকারীর সঙ্গে পুলিশ কর্মীরা কথা বলতে এলে তিনি তাদের স্পষ্ট করে জানিয়ে দেন তিনি তাদের সঙ্গে কথা বলবেন না। পুলিশের যে বড়কর্তা রয়েছে তাঁকে ডাকতে। কিন্তু এরই মধ্যে পুলিশ কর্মীরা ঘিরে ফেলে শুভেন্দুকে। স্টিলের ব্যারিকেডে পিঠ ঠেকে যায় শুভেন্দু। 

সেই সময়ই শুভেন্দু অধিকারীর অভিযোগ তিনি একজন পুরুষ। আর সেই কারণে কোনও মহিলা পুলিশ কর্মী তাঁকে ছুঁতে পারবেন না। তিনি সরাসরি মহিলা পুলিশদের উদ্দেশ্যে বলেন তাঁরা যেন তাঁকে 'টাচ' না করেন। শুভেন্দু অধিকারী মহিলা পুলিশ কর্মীদের উদ্দেশ্যে বলেন , ' আমি পুরুষ আমপি মহিলা। আমপি আমার গায়ে হাত দিতে পারবেন না।' এখানেই শেষ নয়। সেই সময়ই এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকা দক্ষিণ কলকাতার ডেপুটি কমিশনার আকাশ মাঘারিয়া তাঁর কাছে আসেন। তাঁকে উদ্দেশ্য করে শুভেন্দু বলেন,'এখানে সব মহিলা পুলিশ কর্মী, তাঁরা আমার গায়ে হাত দিয়েছেন। এটা তারা করতে পারে না। আমি আপনাদের বিরুদ্ধে আদালতে যাব।' এর উত্তরে আকাশ মেঘারিয়া বলেন, 'স্যার আমাদের বাহিনীতে মহিলা-পুরুষ কোনও ভাগ হয় না। '

এই কথা কাটাকাটির মধ্যেই শুভেন্দু জানতে তাঁকে ও তাঁর দলের কর্মীদের কেন আটকানো হচ্ছে। সেই সময়ই তিনি প্রস্তাব দেন সাংসদ লকেট ও তাঁকে যেন বাইকে করে হাওড়া স্টেশনে পৌঁছে দেওয়া হয়। তারপর তাঁরা ট্রেনে করে সাঁতরাগাছি চলে যাবেন। শুভেন্দুর এই আর্জিতে রাজি হয়নি পুলিশ। শেষ পর্যন্ত তাঁকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় লালবাজারে। তাঁকে আটক করাও হয় বলে পুলিশ সূত্রের খবর। 

'লড়াই চলবে', দলীয় কর্মীদের পাশে দাঁড়িয়ে হাওড়া স্টেশন থেকে বার্তা বিজেপি নেতা সুকান্তর

পুলিশের ব্যারিকেডে বন্ধ হাওড়া ব্রিজ, মঙ্গলবার গন্তব্যে যেতে ৭০৫ মিটার হাঁটলেন নিত্যযাত্রীরা
নবান্ন অভিযানের আগেই পিটিএস থেকে আটক শুভেন্দু-সহ তিন বিজেপি নেতা, হাইকোর্টে যাওয়ার হুমকি বিজেপির

Follow Us:
Download App:
  • android
  • ios