শহরের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে অমিত শাহ-র উদ্দেশ্য়ে গো ব্য়াক স্লোগান। কর্মসূচি অমিত শাহকে কালো পতাকা দেখানো।  আকাশে ওড়ানো কালো বেলুন যদি চোখে পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর, সেই ভরসায় কর্মসূচি পালন করল বিরোধীরা। 

 আরও পড়ুন, সেলাই ছিঁড়ে ফের শিশুমৃত্যু এনআরএসে, নিম্নমানের সুতো দিয়ে অস্ত্রোপচারের অভিযোগ

সূত্রের খবর, অমিত শাহের একদিনের কলকাতা সফরকে ঘিরে শহর জুড়ে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করেছে বাম এবং কংগ্রেস। সিপিএমের তরফ থেকে এন্টালি বাজার, শ্যামবাজার, কলেজস্ট্রিট বাটা, ফুলবাগান, গড়িয়াহাট, যাদবপুর এইট-বি,  বেহালা চৌরাস্তা, খিদিরপুর মোড় এবং বিচলিঘটে বিক্ষোভ কর্মসূচি পালন করা হচ্ছে। অপরদিকে বাম ছাত্র সংগঠন গুলোর পক্ষ থেকেও পার্ক সার্কাসে একটি শপিং মলের সামনে বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে। পাশাপাশি কংগ্রেসের তরফ থেকেও একাধিক বিক্ষোভ কর্মসূচি এদিন গ্রহণ করা হয়েছে। অপরদিকে, বেহালা চৌরাস্তা অবরোধ করা হয়েছে এবং কুশ পুতুল দাহ করা হয়েছে।

 আরও পড়ুন, আলিপুর চিড়িয়াখানায় নতুন অতিথি, ফুটফুটে কন্যাসন্তানের জন্ম দিল তৃণা


 এদিনের অমিত শাহকে ঘিরে প্রথম বিক্ষোভ কর্মসূচি। কথা ছিল বাম ছাত্র যুব এবং মহিলা সংগঠনের কর্মী সমর্থকরা অমিত শাহ বিমান বন্দর থেকে বেরোনোর সময় কালো পতাকা দেখাবেন।  সময় মত তারা জমায়েত হয়েছিলেন যশোর রোড এবং ভিআইপি রোডের সংযোগ স্থলে। কিন্তু সেখান থেকে আর এক নম্বর গেটের দিকে এগোতে পারল না মিছিল। শ'খানেক কর্মী সমর্থকদের সেখানেই আটকে দিল বিধান নগর কমিশনারেটের পুলিশ। তাই সেখানেই বিক্ষোভ দেখাতে শুরু করল তারা। কালো পতাকা, কালো বেলুন, অমিত শাহ গো ব্যাক লেখা ব্যানার পোস্টার নিয়ে চলল তাদের বিক্ষোভ কর্মসূচি।

আরও পড়ুন, শহরে এখনও স্বস্তির আবহাওয়া, শীতের বিদায়ে আবারও বৃষ্টির সম্ভাবনা