ইতিমধ্যেই মা দুর্গার আগমন বার্তায় সেজে উঠেছে চারিদিক। শুধু তাই নয় প্রকৃতিও জানান দিচ্ছে মায়ের আগমনের বার্তা। সারাবছর ধরে অধীর আগ্রহে মানুষ অপেক্ষা করে থাকেন দুর্গা পুজোর জন্য। তার মধ্যে কলকাতার পুজো-কে ঘিরে উন্মাদনা থাকে আরও তুঙ্গে। থিম পুজোর দৌড়ে কম বেশী এগিয়ে সব ক্লাবই। তাদের মধ্যেই আবারও একটি নতুন ও অভিনব ভাবনা দিয়ে নিজেদের পুজো প্যান্ডেল সাজাতে চলেছে বাদামতলা আষাঢ় সংঘ।

বাদামতলা আষাঢ় সংঘ এই বছর ৮১ বছরে পা দিল। এই বছরে তাদের থিম হল বিন্দু। মহাকাশে রয়েছে লক্ষ লক্ষ নক্ষত্র থেকে শুরু করে অসংখ্য জ্যোতিষ্কের সম্ভার। মহাবিশ্বের অস্তিত্ব ও প্রকৃতি বিষয়ক একটি বহুল প্রচলিত ধারণা। প্রকৃতপক্ষে এই স্হানের সাধারণ মহাকর্ষীয় মান এতো বেশি যে এটি মহাবিশ্বের অন্য সকল বলকে অতিক্রম করে। বহুদিন ধরেই এই বিন্দু বা কৃষ্ণগহ্বর নিয়ে অনেক গবেষণা চলছে। সবকিছু কিভাবে বিন্দুতে শুরু হয়ে বিন্দুতে বিলীন হয়, তা নিয়েই ফুটিয়ে তুলবেন তারা এবারের মন্ডপ সজ্জা। আবহ সুরের দায়িত্বে রয়েছেন তথাগত মিশ্র।   
এবছর ভাস্কর অরুণ পাল প্রতিমার দায়িত্বে রয়েছেন। পরিকল্পনা ও সৃজনে রয়েছেন স্নেহাশীষ মাইতি।  

গত বছর তাদের থিম ছিল সব চরিত্র কাল্পনিক। এবছরেও তাদের থিম ঠিক কতটা মন কাড়বে দর্শনার্থীদের সেটাই দেখার অপেক্ষায় দিন গুনছে সকলে।   

৫বি, নেপাল ভট্টাচার্য স্ট্রিট, বাদামতলা, কালিঘাট, কলকাতা হল ক্লাবটির ঠিকানা। এই বছরে তাদের থিম কতটা কার্যকরী হয় তা জানতে হলে পুজো পর্যন্ত অপেক্ষা করতেই হবে।