Asianet News BanglaAsianet News Bangla

গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে ৫ কোটি টাকা উদ্ধার, খাটের তলা থেকে মিলল নোটের বান্ডিল

শনিবার সকাল ৮ টা নাগাদ কলকাতার চার জায়গায় তল্লাশি অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অভিযান শুরুর ঘন্টা তিনেকের মাথায় গার্ডেনরিচের এক পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়িতে হানা দেয় ইডির আধিকারিকরা। সেখান থেকেই প্রচুর পরিমাণ নোটের বান্ডিল পাওয়া যায়।
 

During the search operation of the ED, crores of rupees were recovered from the house of a transport businessman in Gardenrich
Author
First Published Sep 10, 2022, 2:51 PM IST

ইডির তল্লাশি অভিযানে এবার কোটি টাকা উদ্ধার হল গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে। প্রথম দফায় অন্তত পাঁচ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে জানা যাচ্ছে। 
খাটের তলা থেকে মিলেছে বান্ডিল বান্ডিল ৫০০ ও ২০০০ টাকার নোট। শনিবার সকালে গার্ডেনরিচের ব্যবসায়ী  নিসার খানের বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই অভিযানেই এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। 

শনিবার সকাল ৮ টা নাগাদ কলকাতার চার জায়গায় তল্লাশি অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অভিযান শুরুর ঘন্টা তিনেকের মাথায় গার্ডেনরিচের এক পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়িতে হানা দেয় ইডির আধিকারিকরা। সেখান থেকেই প্রচুর পরিমাণ নোটের বান্ডিল পাওয়া যায়। প্রথম দফাতেই এই টাকার পরিমাণ ৫ কোটি ছাড়ায়। দোতলা বাড়ির খাটের তলা থেকে প্লাস্টিকের থলিতে মোড়া ৫০০ টাকার অসংখ্য নোটের বান্ডিল পাওয়া গিয়েছে। মিলেছে ২০০০ টাকার নোটের বান্ডিলও। ইতিমধ্যেই ওই বাড়ির সামনে অতিরিক্ত ফোর্স চেয়ে পাঠিয়েছে ইডি। মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদেরও। 

আরও পড়ুনসিবিআইয়ের পরেই ইডি, মন্ত্রী মলয় ঘটককে একের পর এক কেন্দ্রীয় সংস্থার তলব চিঠি

সূত্রের খবর একটি সাইবার প্রতারণা সংক্রান্ত বিষয় শনিবার শহরে তল্লাশি অভিযান শুরু করে ইডি। পার্ক স্ট্রিটের কাছে ম্যাকলয়েড স্ট্রিটের পাশাপাশি নিউটাউন, মোমিনপুরে বন্দর সংলগ্ন এলাকায় এবং গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে অভিযান চালায় ইডি আধিকারিকরা। সেখান থেকেই কোটি কোটি টাকা উদ্ধার হয়। প্রাথমিকভাবেই এই টাকার অঙ্ক কোটি ছাড়াবে বলেই মনে করেছিলেন ইডির আধিকারিকরা। 

আরও পড়ুনচুপিসারে তল্লাশি ED-র, সোদপুর থেকে আটক SSC দুর্নীতির আরও এক 'মিডলম্যান'

এই বিপুল পরিমাণ টাকার উৎস কী? সেবিষয় কোনও সদুত্তর দিতে পারেনি ব্যবসায়ী। এমনকি ওই টাকা সংক্রান্ত কোনও বৈধ নথিও দেখাতে পারেননি তিনি। ওই টাকার উৎসর খোঁযে চিরুনিতল্লাশি চালানো হয় নিসারের বাড়িতে। দফায় দফায় চলে জিজ্ঞাসাবাদও। উল্লেখ্য এখন পর্যন্ত ১২ কোটি টাকা উদ্ধার হয়েছে। 

আরও পড়ুন'ভগবানও ১০০ শতাংশ নিয়ন্ত্রণ করতে পারে না', শিক্ষক দিবসের অনুষ্ঠানে বিরোধীদের তোপ মমতার

Follow Us:
Download App:
  • android
  • ios