Asianet News BanglaAsianet News Bangla

By Election 2021: পুজোর পরেই রাজ্যের বাকি ৪ কেন্দ্রে উপনির্বাচন, নির্ঘন্ট ঘোষণা কমিশনের

পুজোর পরেই পশ্চিমবঙ্গের বাকি চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন।  ৩০ অক্টোবর রাজ্যের বাকি চার বিধানসভা কেন্দ্র দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় উপনির্বাচন, নির্ঘন্ট ঘোষণা করল কমিশন।  

 

Election Commission declare by Election in 4 Assembly Constituencies RTB
Author
Kolkata, First Published Sep 28, 2021, 12:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর পরেই পশ্চিমবঙ্গের বাকি চার বিধানসভা কেন্দ্রে  উপনির্বাচনের (By Election ) দিন ঘোষণা করল নির্বাচন কমিশন (Election Commision)।  ৩০ অক্টোবর রাজ্যের বাকি চার বিধানসভা কেন্দ্র দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় উপনির্বাচন, নির্ঘন্ট ঘোষণা করল কমিশন। ২ নভেম্বর ভোটের গণনা হবে। অর্থাৎ ভবানীপুর উপনির্বাচনের এক মাস পরেই ভোটের দিন ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন, Bhabanipur By Election: ভবানীপুরে তৃণমূল কর্মীর বাড়িতেও প্রিয়ঙ্কার সমর্থনে চিঠি পাঠাবে BJP
পশ্চিমবঙ্গের চার বিধানসভা কেন্দ্র গোসাবা, দিনহাটা, শান্তিপুর, খড়দহে ভোট হবে ৩০ অক্টোবার। তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়, বাংলার বাইরে যেসকল রাজ্যে উপনির্বাচন বাকি রয়েছে সেগুলিও ৩০ অক্টোবার হবে। একই সঙ্গে কেন্দ্রশাসিত অঞ্চলের তিন কেন্দ্রে এদিনই ভোট হবে। একইসঙ্গে তেলেঙ্গানা, রাজস্থান, নাগাল্যান্ড মিজোরাম, মেঘালয়, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, কর্ণাটক, হিমাচল প্রদেশ, হরিয়ানা, বিহার অসম, অন্ধ্রপ্রদেশেরও একাধিক কেন্দ্রে উপনির্বাচন হবে। পাশপাশি কেন্দ্র শাসিত অঞ্চল দাদরা ও নগর হাভেলি,মধ্যপ্রদেশ, হিমাচল প্রদেশের তিন লোকসভা কেন্দ্রেও ওই দিন ভোটগ্রহন হবে।

আরও পড়ুন, Prashant Kishor: 'পিকে ভবানীপুরের ভোটার, বাংলার মেয়ে কি তবে বহিরাগত চায়', তোপ BJP-র

 তবে পুজোর আগেই ভবানীপুর আসনে উপনির্বাচন হবে। ৩০ সেপ্টেম্বর সেখানে উপনির্বাচন। এছাড়া ওই দিনই মুর্শিদাবাদের সামসেরগঞ্জ ও জঙ্গিপুরেও ভোট হবে বলে নির্বাচন কমিশনের তরফে ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগেই প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট হয়নি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে। তাই এই দুটি কেন্দ্রে নির্বাচন হবে। ৩ কেন্দ্রেই ভোট গণনা ৩ অক্টোবর। প্রসঙ্গত, এখন ৩০ সেপ্টেম্বর  ভবানীপুরের উপনির্বাচন। ইতিমধ্য়েই প্রচারের সময়সীমাও শেষ। তবে প্রচার বন্ধ হলেও শেষ মুহূর্তে  মমতার দিকে নতুন করে নিশানা বিজেপির ভবানীপুরে প্রতিটি পরিবারকে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির।এখানেই শেষ নয়, ভবানীপুর এলাকার তৃণমূল কর্মী সমর্থকদের বাড়িতেও চিঠি পৌছবে বিজেপি।তবে এবার অপেক্ষা শেষ, বাকি চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন নিয়েও আর চিন্তা রইল না।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 Election Commission declare by Election in 4 Assembly Constituencies RTB

Election Commission declare by Election in 4 Assembly Constituencies RTB

Follow Us:
Download App:
  • android
  • ios