Asianet News BanglaAsianet News Bangla

দ্রুতই উপনির্বাচনের তারিখ ঘোষণা, রাজ্যের করোনা রিপোর্টে সন্তুষ্ট নির্বাচন কমিশন

রাজ্য়ের কোভিড রিপোর্টে সন্তুষ্ট বলে জানিয়েছে কমিশন।'আমরা প্রস্তুত', উপনির্বাচন ইস্যুতে কেন্দ্রের নির্বাচন কমিশনকে জানালেন রাজ্য কমিশনের কর্তারা। 

Election Commission satisfied with WB Corona report RTB
Author
Kolkata, First Published Sep 1, 2021, 5:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'আমরা প্রস্তুত', উপনির্বাচন ইস্যুতে কেন্দ্রের নির্বাচন কমিশনকে জানালেন রাজ্য কমিশনের কর্তারা। উল্লেখ্য একদিকে কোভিডের দ্বিতীয় ঢেউ এখনও মিলিয়ে যায়নি। পাশাপাশি কোভিডের তৃতীয় ঢেউ আশঙ্কা চারিদিকে। তবে এই মুহূর্তের রাজ্য়ের কোভিড রিপোর্টে সন্তুষ্ট বলে জানিয়েছে কমিশন।

আরও পড়ুন, 'পারলে কলকাতায় আসুন', দিল্লিতে ED-র তলবে যাচ্ছেন না অভিষেক পত্নী রুজিরা

বুধবার উপনির্বাচন নিয়ে একাধিক রাজ্যের মুখ্যসচিবদের একটি ভার্চুয়াল বৈঠক শুরু হয়েছে দুপুর তিনটেয়। করোনা পরিস্থিতিতে উপনির্বাচন করতে রাজ্য কতটা প্রস্তুত তা বিস্তারিত জানাবেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। কিন্তু তার আগেই এল বড় খবর। জেলাগুলির কাছ থেকে পরিসংখ্যান নিয়ে আইসিএমআর-কে যে কোভিড রিপোর্ট রাজ্য সরকার পাঠিয়েছিল, তাতেই সন্তোষ প্রকাশ করেছে আইসিএমআর। নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্য়ের  কোভিড রিপোর্টে তাঁরা সন্তুষ্ট। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কর্তাদের সঙ্গে বৈঠকে জানানো হয়েছে,  উপনির্বাচন করতে হলে এখনই হোক। ৭ টি রাজ্য সহ এ রাজ্য়ের ডেপুটি সিইও-দের সঙ্গে এদিন বৈঠক করেছ কমিশন। সূত্রের খবর, সেই বৈঠকেই আগামী সময় পুজোর ছুটির কথা উল্লেখ করে নির্বাচনের পক্ষে সায় দিয়েছেন কমিশনের কর্তারা।

আরও পড়ুন, 'কোভিডে মৃত্যু হয়নি', সন্তানকে হারানোর ১৩ মাস পর জানতে পারল পরিবার
উল্লেখ্য রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের পাশপাশি দুটি কেন্দ্রে ভোট গ্রহণও বাকি আছে। যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভোটে লড়ার কথা। কারণ এবার শুভেন্দু অধিকারীর কাছে নন্দীগ্রাম কেন্দ্র থেকে পরাজিত হয়েছেন। তবে নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেকে জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। নভেম্বর মাসে সেই সময় সীমা শেষ হচ্ছে। তাই দ্রুত উপনির্বাচন করানো নিয়ে মরিয়া তৃণমূল। তবে আশঙ্কার মেঘ কাটলেও এবার উপনির্বাচন নিয়ে সরগরম রাজ্য রাজনীতি।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 Election Commission satisfied with WB Corona report RTB

Election Commission satisfied with WB Corona report RTB

Follow Us:
Download App:
  • android
  • ios