Asianet News BanglaAsianet News Bangla

আজ আদালতে হাজিরা অর্পিতার, সোমবার সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেবেন পার্থ চট্টোপাধ্যায়

তৈরি রয়েছে ইডি। সোমবারই পার্থ চট্টোপাধ্যায়কে তোলা হবে সিবিআইয়ের বিশেষ আদালতে। রবিবার সকালে পার্থ চট্টোপাধ্যায়কে পরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত নেবে মেডিক্যাল বোর্ড।

Enforcement Directorate officials to produce Arpita Mukherjee in court on Sunday bpsb
Author
Kolkata, First Published Jul 24, 2022, 9:25 AM IST

রবিবার অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে পেশ করবেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। এর আগে শনিবার সন্ধ্যায় জোকা ইএসআই হাসপাতালে অর্পিতার শারীরিক যাবতীয় চিকিৎসা করা হয়। এদিকে, জানা গিয়েছে ব্যাঙ্কশাল আদালতেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের মন্ত্রী তথা এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়। 

সেখান থেকেই তাঁকে সরাসরি নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সের আইসিসিইউতে তাঁর চিকিৎসা চলছে। ভর্তি রয়েছেন ১৮ নম্বর কেবিনে। নেফ্রোলজি, কার্ডিয়োলজি, এন্ডোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকেরা এদিন পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিতক অবস্থার পরীক্ষা করেন। পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য ৬ ডাক্তারের একটি মেডিক্যাল টিম তৈরি হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর। 

তবে তৈরি রয়েছে ইডি। সোমবারই পার্থ চট্টোপাধ্যায়কে তোলা হবে সিবিআইয়ের বিশেষ আদালতে। রবিবার সকালে পার্থ চট্টোপাধ্যায়কে পরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত নেবে মেডিক্যাল বোর্ড। সূত্রের খবর, পার্থর চিকিত্সার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল টিমে কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল ছাড়াও রয়েছেন এন্ডোক্রিনোলজিস্ট শুভঙ্কর চৌধুরী ও নেফ্রোলজিস্ট অর্পিতা রায়চৌধুরী। 

Enforcement Directorate officials to produce Arpita Mukherjee in court on Sunday bpsb

দীর্ঘ ২৭ ঘণ্টা জেরার পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। সূত্রের খবর দীর্ঘ জিজ্ঞাসাবাদের সময় পার্থ চট্টোপাধ্যায় দুই বার অসুস্থ হয়ে পড়েছিলেন। শুক্রবার বিকেলে তাঁর বাড়িতে এসএসকেএম-এর চিকিৎসদের ঢুকতেও দেখা গিয়েছিল। কিন্তু জোকায় স্বাস্থ্য পরীক্ষায় তেমন কিছু ধরা পড়েনি বলেও ইডি সূত্রের খবর। তদন্তকারী সূত্রের খবর, বিকেলে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন পার্থ। তবে শরীর সুস্থই ছিল। 

পার্থের চিকিৎসা করানোর পর, ইডি তাকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করে, যেখান থেকে তাকে দুই দিনের ইডি হেফাজতে পাঠানো হয়। তবে পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আদালতের নির্দেশে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। 

সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা বাংলা, ওড়িয়া এবং তামিল চলচ্চিত্রের একজন অভিনেত্রী। ইডি-র তদন্ত রিপোর্ট অনুসারে, পার্থের দুর্গা পূজা কমিটি নাকতলা উদয়ন সংঘের ২০১৯ এবং ২০২০ সালের প্রচারের প্রধান মুখ ছিলেন অর্পিতা। পার্থ প্রায়ই তার বাড়িতে যেতেন বলে খবর। 

এদিকে, পার্থ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন, কিন্তু যোগাযোগ করতে পারেননি। শুক্রবার পার্থ ও তার ঘনিষ্ঠদের বেশ কয়েকটি জায়গায় হানা দেয় ইডি। তৃণমূল সরকার টাকা নিয়ে শিক্ষক নিয়োগ করে কোটি কোটি টাকা কামিয়েছে বলে অভিযোগ। আগেও পার্থকে একাধিকবার জেরা করেছে সিবিআই। চলতি বছরের এপ্রিল ও মে মাসেও তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

'পার্থদা ওয়াশিং মেশিনে ঢুকলে গ্রেফতার হতেন না', বলে ২০ কোটি টাকার দায় ঝেড়ে ফেলল তৃণমূল

প্রাক্তন শিক্ষা মন্ত্রীর গ্রেফতারির দিন রাজ্যে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান, কী বললেন তিনি

'আমি জানি না', পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে উদাসীন উত্তর তৃণমূল সাংসদের

অভিযোগ রয়েছে, শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে টাকা ও প্রভাব বিস্তারের খেলা হয়েছে। টাকা নিয়ে প্রার্থীর সংখ্যা বাড়িয়ে চাকরি দেওয়া হয়। ক্ষমতাবানদের জন্য প্রতিশ্রুতিবানরা চাকরি পাননি বলে অভিযোগ। এর মধ্যে রয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীর মেয়ে অঙ্কিতাও। 

প্রায় ২৭ ঘন্টা জিজ্ঞাসাবাদের পর সহযোগিতা না করার জন্য শনিবার তাকে গ্রেপ্তার করে ইডি। পার্থ শিক্ষামন্ত্রী থাকাকালীন ২০১৪-২০২১ এর মধ্যে এই কেলেঙ্কারি ঘটেছিল। শুক্রবারই অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার করেছে ইডি।

Follow Us:
Download App:
  • android
  • ios