Asianet News BanglaAsianet News Bangla

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করতে চলেছে ইডি, চার্জশিটে নাম রয়েছে পার্থ-অর্পিতার

সোমবারই ইডির বিশেষ আদালতে পেশ করা হতে পারে চার্জশিট পেশ করা হবে। ইডি সূত্রে জানা যাচ্ছে চার্জশিটে নাম থাকছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় সহ আরও কয়েকজনের। 
 

Enforcement Directorate to present charge sheet against Parth Arpita in SSC recruitment scam case after 58 days ANBISD
Author
First Published Sep 19, 2022, 3:02 PM IST

এসএসসি (স্কুল সার্ভিস কমিশন) দুর্নীতি মামলায় পার্থ-অর্পিতার বিরুদ্ধে ৫৮ দিনের মাথায় চার্জ শিট পেশ করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সোমবারই ইডির বিশেষ আদালতে পেশ করা হতে পারে চার্জশিট পেশ করা হবে। ইডি সূত্রে জানা যাচ্ছে চার্জশিটে নাম থাকছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় সহ আরও কয়েকজনের। 


প্রসঙ্গত, গত শুক্রবারই সিবিআই হেফাজতে নেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আইন অনুযায়ী ৬০ দিনের মধ্যে চার্জশিট না পেশ করতে পারলে জামিন পেতে পারেন পার্থ চট্টোপাধ্যায়। কার্যত সেই আশঙ্কা থেকেই প্রাক্তন মন্ত্রীকে নিজেদের হেফাজতে নিয়েছিল সিবিআই। তাদের দাবি, নিয়োগ দুর্নীতি মামলার মূল হোতা ছিলেন পার্থ চট্টোপাধ্যায়ই। তাই তাঁকে হেফাজতে নেওয়া প্রয়োজন। 

আরও পড়ুন - 'বাড়িতে নজরবন্দি থাকতেও রাজি', আদালতের কাছে 'যে কোনও শর্ত সাপেক্ষে' জামিনের আবেদন পার্থর


এর আগেও জামিনের জন্য আর্জি জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। পার্থর আইনজীবীর পক্ষ থেকে এদিন আদালতের কাছে 'যে কোনও মূল্যে' জামিন মঞ্জুর করার দাবি রাখা হল। এমনকী নিজ বাসভবনে নজরবন্দি থাকতেও রাজি তিনি। তবু যে কোনও শর্ত সাপেক্ষে মুক্তি চান পার্থ। প্রাক্তন মন্ত্রীর তরফে জানানো হয়েছে, পার্থর একাধিক শারীরিক সমস্যা রয়েছে। তার জন্য দিনে মোট ১৭টি ওষুধ খেতে হয় তাঁকে। পার্থর রক্তাল্পতাজনিত সমস্যা আছে, তা ছাড়া হিমোগ্লোবিন কম, ক্রিয়েটিনিনের পরিমাণ বেশি ইত্যাদি সমস্যার পাশাপাশি শ্বাসকষ্ট ও শিরদাঁড়াতেও সমস্যা আছে বলে আদালতকে জানিয়েছেন পার্থর আইনজীবী। তাই তাঁর শারীরিক অবস্থার কথা মাথায় রেখে জামিনের আর্জি জানানো হয়েছে। 

আরও পড়ুন - ফের সিবিআই-এর আতশকাচের নীচে পার্থ-ঘনিষ্ট, মোনালিসা দাসের দাদা মানস দাসের নামে একাধিক সম্পত্তির হদিশ

গত ২৩ জুলাই নিয়োগ দুর্নীতি-কাণ্ডে গ্রেফতার করা হয় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের অপসারিত মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। ২২ জুলাই তার নাকতলার বাড়িতে হানা দেয় ইডি। পাশাপাশি পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের  টালিগঞ্জের আবাসনেও পৌঁছয় ইডি আধিকারিকরা। সেখান থেকে নগদ ২২ কোটি টাকা উদ্ধার করা হয়। এছাড়া অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকেও প্রায় ২৮ কোটি টাকা ও বিপুল সোনাদানার হদিশ মেলে। এখানেই শেষ নয়, পার্থ-অর্পিতার গ্রেফতারির পর তদন্তে উঠে আছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। 

আরও পড়ুন - 'পার্থ-অনুব্রত দলের পচে যাওয়া অংশ', জহর সরকারের মন্তব্যে অস্বস্তি বাড়ছে ঘাসফুল শিবিরে

Follow Us:
Download App:
  • android
  • ios