দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের জন্ম দিবসে এসে অমিত শাহকে একহাত নিলেন ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন, 'অমিত শাহ কলকাতায় এসে মতুয়াদের হাত থেকে খাবার খাবেন। কিন্তু অন্যদিকে ইউপিতে আদিবাসী সম্প্রদায়ের মেয়েদের প্রতিনিয়ত ধর্ষণের শিকার হতে হচ্ছে এবং পরে তাদের জ্বালিয়ে মেরে ফেলা হচ্ছে।' হাথরসের  ঘটনাকে উল্লেখ করে তিনি এই কথা জানিয়েছেন। 

আরও পড়ুন, অমিত শাহ শহরে আসতেই CAA ইস্যুতে পড়ল শান, বিতর্ক উসকে কী বললেন কৈলাশ

 

আরও পড়ুন, আজ বাঁকুড়া সফরে যাবেন অমিত শাহ, পুরো দস্তুর বাঙালিয়ানায় খাবেন 'ভাত-ডাল-পোস্ত'

পুরোটাই লোক দেখানো

প্রসঙ্গত,   এদিন তিনি কেওড়াতলা মহাশ্মশানে স্বাধীনতা সংগ্রামে দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের জন্ম দিবসে মূর্তিতে মাল্যদান করেন। ১৮৭০ সালে  আজকের দিনে কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ। আর এই দিনটি পালন করলেন ফিরহাদ হাকিম এবং তার সঙ্গে উপস্থিত ছিলেন মালা রায়।ফিরহাদ হাকিম জানিয়েছেন, 'উত্তরপ্রদেশে যে ঘটনা ঘটছে তা ঢাকতেই কলকাতায় এসে মতুযাদের বাড়িতে খাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন অমিত শাহ। আসলে পুরোটাই লোক দেখানো। সেই সঙ্গে তিনি জানিয়েছেন বিজেপি বিভাজনের রাজনীতি করে। কিন্তু বাংলা ঐক্যের রাজনীতি করে। মতুযাদের বাড়ি বা সংগঠন ইউনিভার্সিটি সবকিছুই করে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ সে কথা কিন্তু কখনোই এক দিনের বিজেপির আসা যাওয়াতে ভুলে যাবে না মতুয়া,বলে মন্তব্য করেছেন ফিরহাদ হাকিম।

 

 

আতশবাজি না পোড়ায়  সেদিকে লক্ষ রাখতে হবে


অন্যদিকে তিনি এদিন জানিয়েছেন, 'শহর কলকাতায় বাতাসে দূষণের মাত্রা কমানোর জন্য সাধারণ মানুষকে অনেক বেশি সতর্ক ও সচেতন হতে হবে। তার জন্য আগামী দিনে তারা যেন শব্দবাজি আতশবাজি না পোড়ায়  সেদিকে লক্ষ রাখতে হবে ।এছাড়া সরকারের পক্ষ থেকেও সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হচ্ছে তারা যেন কখনোই পরিবেশকে দূষিত না করে। এ ব্যাপারে মাইকিং করা হবে' বলেও জানিয়েছেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুন, বিরশা মুন্ডার মুর্তিতে মালা পরিয়ে রবীন্দ্রভবনে অমিত শাহ, ফুলে-ফুলে ভরে গেছে পুরো বাঁকুড়া

 

 

এখন কনটেইনমেন্ট জোন বলে কিছু নেই


 পাশাপাশি তিনি জানিয়েছেন কলকাতা কর্পোরেশন পক্ষ থেকে ওয়াটার ক্যাননের মাধ্যমে বাতাসে দূষণের পরিমাণ কমানো হবে বা হচ্ছে। সেই সঙ্গে তিনি জানিয়েছেন শহর কলকাতায় এখন কনটেইনমেন্ট জোন বলে কিছু নেই ।যেখানে যেখানে মানুষ করোনাই আক্রান্ত হচ্ছেন সেখানে মানুষ যেন নিজে থেকে সতর্ক ও সচেতন হোন বা লিফট ব্যবহার করার আগে তারা যেন সেই লিফট জীবাণুমুক্ত করে নেন বলে এদের আরো একবার আবেদন  জানিয়েছেন ফিরহাদ হাকিম।