Asianet News BanglaAsianet News Bangla

সাতসকালেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস, নিম্নচাপের জেরে প্রবল বর্ষণ কলকাতা সহ রাজ্যে

হাওয়া অফিস জানিয়েছে, সাতসকালেই ব্রজবিদ্যুৎ সহ হালকা থকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের জেরে প্রবল বর্ষণ হবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে।  

Heavy Rain fall forecast  in Kolkata and North Bengal on 18 August RTB
Author
Kolkata, First Published Aug 18, 2021, 8:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবার কলকাতা সহ রাজ্যে আকাশ মেঘলা থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, সাতসকালেই ব্রজবিদ্যুৎ সহ হালকা থকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের জেরে প্রবল বর্ষণ হবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে।  কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

Heavy Rain fall forecast  in Kolkata and North Bengal on 18 August RTB

 আরও পড়ুন, 'লক্ষ্মীর ভান্ডার'-র ফর্ম নিতে হাজির ২০ হাজার জন, 'মারামারি-লুটপাট', উপস্থিত বিশাল পুলিশবাহিনী

হাওয়া অফিস জানিয়েছে, সকাল ৮ টা ১৫ নাগাদ থেকে ১-২ ঘন্টার মধ্যেই ব্রজবিদ্যুৎ সহ হালকা থকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদিয়া জেলায়। আবহাওয়া দফতর সূত্রে খবর, সাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের সব জেলাতেই আংশিক মেঘলা আকাশ এবং বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত ওড়িশায় অবস্থান করছে একটি নিম্নচাপ। যার জেরে বুধবার এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। নিম্নচাপের জেরে সমুদ্র থেকে প্রচুর জলীয়বাস্প পশ্চিমবঙ্গের নিম্ন বায়ুস্তরে প্রবেশ করায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে এই বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিস আরও জানিয়েছে,  নিম্নচাপটি ক্রমশ পশ্চিম উত্তর দিকে সরে ছত্তিসগড়, মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্রের দিকে সরে যাবে। তাই যার দরুণ ক্রমশ বৃষ্টির পরিমাণও কমবে। হাওয়া অফিস জানিয়েছে, প্রবল বর্ষণ চলবে উত্তরবঙ্গেও। বিশেষ করে আলিপুরদুয়ার এবং কোচবিহার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকালের মধ্যে জলপাইগুড়ি এবং কোচবিহারের কোনও কোনও জায়গা ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আর বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। 

"

আরও পড়ুন, কৌশিকী অমাবস্যায় ভক্তদের জন্য বন্ধ তারাপীঠ মন্দিরের দরজা
আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। তবে বৃষ্টিতে তুলনামূলকভাবে কমেছে তাপমাত্রা। বুধবার   শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩০.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.০ডিগ্রী।  অপরদিকে আদ্রতা বেড়ে অস্বস্তি ভাবটা রয়েই গিয়েছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।   সর্বনিম্ন ৮২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে, আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে। সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৫.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৮.০ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।  অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৫৯ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা   ৩৪.৮ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৭ ডিগ্রী।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।  অপরদিকে আদ্রতা বেড়েও অস্বস্তি অনুভব হচ্ছে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।  সর্বনিম্ন ৬১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Heavy Rain fall forecast  in Kolkata and North Bengal on 18 August RTB

Heavy Rain fall forecast  in Kolkata and North Bengal on 18 August RTB

Follow Us:
Download App:
  • android
  • ios