কলকাতায় আজ বিকেল গড়ালেও তাপমাত্রা কমেনি। বাতাসে জলীয়বাস্প জনিত আদ্রতা সারাদিনই শহরের পারদ চড়িয়ে দিয়েছে।  শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আগামী সপ্তাহ জুড়েই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। শনিবার- রবিবার ঝড়-বৃষ্টি দু-এক জায়গায় ভারী বৃষ্টি। এমনকি কালবৈশাখীর সম্ভাবনা। যদিও কলকাতায় সম্ভাবনা কম। মঙ্গলবার থেকে ফের সপ্তাহ জুড়ে ঝড়-বৃষ্টি রাজ্যজুড়ে।

আরও পড়ুন, করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা
 
আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস।  যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৩ শতাংশ। গতকাল শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। শনিবার তা একলাফে ১ ডিগ্রি বেড়ে গিয়েছে। শনিবার এই মুহূর্তে শহর কলকাতার তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। 

আরও পড়ুন,'রেশন-ব্যবস্থায় রাজনৈতিক দখল একটি অপরাধ', টুইটারে ক্ষোভ প্রকাশ রাজ্যপালের

উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড়ো হাওয়া বইবে। দু-এক জায়গায় কালবৈশাখী হতে পারে আগামী ২৪ ঘণ্টায় ।ভারী বৃষ্টির সম্ভাবনা সংলগ্ন উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের বীরভূম,ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুরে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি।কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় কালবৈশাখী হতে পারে। রবিবারের ঝড়-বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ বঙ্গে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া, দুই ২৪ পরগনায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা।মঙ্গলবারে রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা । দু-এক জায়গায় কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের সিকিম অসংলগ্ন এলাকায় এবং দক্ষিণবঙ্গের দুই এক জেলায়।

 

 

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

করোনা আক্রান্ত গার্ডেনরিচ থানার শীর্ষ আধিকারিক, স্বাস্থ্য ভবনের তরফে চূড়ান্ত সতর্কতা

কেন্দ্র বলছে ২৮৭, বাংলার হিসেবে রাজ্য়ে করোনা আক্রান্ত ১৬২