করোনা রুখতে ইতিমধ্য়েই বুধবার রাত ১২টা থেকে ২১ দিনের জন্য গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন মোদি সরকার। আর এই পরিস্থিতিতে অনেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন যে, হঠাৎ কোনও জরুরী দরকার পড়লে কী হবে তখন। আর এই পরিস্থিতিতেই এগিয়ে এল দেশের একটি বেসরকারি সংস্থা।  

আরও পড়ুন, করোনা মোকাবিলায় ৫০ লক্ষ খরচের প্রস্তাব, একাই জেলাশাসকের দপ্তরে হাজির বিজেপি সাংসদ


মোদি সরকার আজ রাত ১২টা থেকে ২১ দিনের জন্য গোটা দেশে লকডাউন ঘোষণা করেছেন। করোনাকে রুখতেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে গোটা দেশ তথা রাজ্য়ের মানুষ এই পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েছেন। যার দরুন বাজারগুলোতে অতিরিক্ত ভিড় । এদিকে করোনা আটকাতে জমায়েত আগে বন্ধ করতে হবে। সরকার সব রকম ব্যবস্থা রাখবেন তবুও সাধারন মানুষকে আটকানো যাচ্ছে না। তার মধ্যেই খুশির খবর শোনাল একটি বেসরকারি সংস্থা। তারা কলকাতা ও হাওড়াতে এই লকডাউনে সময়ে থাকবেন মানুষের পাশে।

আরও পড়ুন, লক ডাউনের মধ্যেও চালু ডোনার সুইমিং পুল, প্রশ্ন মহারাজ ঘরনীর সচেতনতা নিয়ে

এই পরিস্থিতিতে তারা পাশে থাকবেন। যদি কোনও বয়স্ক মানুষ বা যেকোনও কেউ বিপদে পড়েন তারা এগিয়ে আসবেন। এই যেমন ওষুধ, বাজার, বা অন্য প্রয়োজনীয় জিনিষ তারা আপনার বাড়িতে পৌঁছে দেবে।  সেই জন্য তারা তাদের ফোন নম্বর বা হেল্প লাইন নম্বর জানিয়েছে। সাউথ কলকাতায় কেউ এই সময়টায় বিপদে পড়লে ফোন করুন ৯৮৩০২৩৭২৬১ নম্বরে। সল্টলেক কাকুরগাছির জন্য ৯৮৩১২১৫৫৬১ নম্বরে ফোন করুন। উত্তর কলকাতার মানুষরা ৮৪২০৪৭৪১৭৯ নম্বরে যোগাযোগ করুন। এছাড়াও থাকছে খুব দরকারে ফোন করার নম্বর ৬২৮৯৪৭১৬৪১ নম্বরে।

আরও পড়ুন, বৈঠক থেকে বেরিয়েই শহরের হাসপাতালগুলোতে মমতা, পৌঁচ্ছলেন আরজিকর-মেডিকেল-এনআরএস-এ