তিনদিনের টানাপোড়েনের পর কাটল জট। অবশেষে  বৃহস্পতিবার সকালে রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টার পরিদর্শন করলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁরা কথা বললেন শীর্ষ আধিকারিকদের সঙ্গে। জানা গিয়েছে, রাজ্যকে দেওয়া তালিকা অনুযায়ী এরপর কলকাতা, হাওড়া ও পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকাও ঘুরে দেখবে এই প্রতিনিধি দল।

আরও পড়ুন, 'সংবিধান মেনে চলুন-যাদের মাইক ধরার কথা তাদেরকে ধরতে দিন', মুখ্যমন্ত্রীর উদ্দেশ্য়ে টুইট রাজ্যপালের

  বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার কয়েকটি জায়গা ঘুরে দেখছেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। সকাল ১০টা নাগাদ প্রথমেই কলকাতার দলটি অপূর্ব চন্দ্রের নেতৃত্বে বালিগঞ্জের বিএসএফ গেস্টহাউজ থেকে বেরিয়ে সোজা চলে যান রাজারহাটে। সেখানে চিত্তরঞ্জন ক্যান্সার রিসার্চের দ্বিতীয় ক্যাম্পাসে রাজ্যের তৈরি কোয়ারেন্টাইন সেন্টার ঘুরে দেখলেন। সূত্রের খবর, সেখানে থাকা করোনা সন্দেহভাজন ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কথা বলেছেন তাঁরা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকা অনুযায়ী, সবকিছুর বন্দোবস্ত করা হয়েছে কিনা সেটাও খতিয়ে দেখেন তাঁরা। প্রায় ঘন্টাখানেক সেখানে কাটিয়ে কেন্দ্রীয় প্রতিনিধি দল চলে যান এমআর বাঙ্গুর হাসপাতালে। সেখানকার পরিকাঠামো ঘুরে দেখছেন ওই প্রতিনিধি দল।

আরও পড়ুন, সঙ্ঘাত শেষেও ঘরবন্দি, করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যসচিবকে চিঠি কেন্দ্রীয় প্রতিনিধি দলের


জানা গিয়েছে, এদিনই কলকাতার বিভিন্ন হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টার, বাজার চত্ত্বর, সংক্রমিত এলাকা পরিদর্শন করবেন তাঁরা। এরপর তাঁরা যাবেন হাওড়ায়। হাওড়ার সংক্রমিত এলাকা পরিদর্শনের পর তালিকা অনুযায়ী অন্যত্র যাবেন। সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখবেন। কোয়ারেন্টাইন সেন্টারগুলি নিয়ম মেনে তৈরি হয়েছে কি না, রোগীরা সমস্ত সুবিধা পাচ্ছেন কি না, তাও খতিয়ে দেখা হবে বলেই সূত্রের খবর।

 

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে

বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া, মেডিক্য়ালে চিকিৎসক ও সংক্রামিত রোগী থেকে কোয়ারেন্টিনে অন্তত আরও ৪৫

করোনা পজিটিভ প্রসূতির সুস্থ সন্তান, খুশির হাওয়া ফুলেশ্বরের হাসপাতালে