শহরে,এবার বিশেষ আইসোলেশন ওয়ার্ড তৈরি হল কলকাতা মেডিক্যালের কলেজে। বেলেঘাটা আইডি হাসপাতাল ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের পর করোনা ভাইরাস আক্রান্তদের জন্য এবার বিশেষ আইসোলেশন ওয়ার্ড তৈরি হল কলকাতা মেডিক্যালের কলেজেও। রবিবার মেডিক্যাল কলেজ সুপার ইন্দ্রনীল বিশ্বাস জানিয়েছেন,  এমসিএইচ বিল্ডিংয়ের তিনতলায় ৪০ বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে । 

আরও পড়ুন, পার্ক সার্কাসে সিএএ বিরোধী মঞ্চে মৃত্যু আন্দোলনকারীর, নীরব প্রতিবাদের সিদ্ধান্ত

স্বাস্থ্যভবন আগেই নির্দেশ দিয়েছে করোনা ভাইরাস আক্রান্তদের জন্য শহরের ৫ মেডিক্যাল কলেজ হাসপাতাল-সহ সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল, স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনেও  আইসোলেশন ওয়ার্ড তৈরির করতে হবে। করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোনও রোগীকে ভর্তি করার প্রয়োজন হলে নিয়ে যাওয়া হবে তাঁকে সিবি-২ ব্লকের আইসোলেশন কেবিনে। এছাড়াও জরুরি বিভাগের বাইরে একাধিক জায়গায় জরুরী বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। করোনা,সার্স, ইবোলা ছাড়াও ওই বিজ্ঞপ্তিতে সতর্ক করা হয়েছে ভবিষ্য়তের নতুন ভাইরাস সম্পর্কেও।

আরও পড়ুন, করোনা আতঙ্ক কলকাতায়, বেলেঘাটা আইডিতে ভর্তি মার্কিন নাগরিক


সূত্রের খবর, ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতালে তৈরি করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। জরুরি বিভাগে ঢুকেই ডানদিকে প্লাই ও কাচ দিয়ে তৈরি করা হয়েছে ওই ওয়ার্ড।  করোনা ভাইরাস আক্রান্ত কোনও রোগীকে সরাসরি নিয়ে যাওয়া হবে ওই ঘেরাটোপের মধ্যে।  সেখানেই তার যাবতীয় শারীরিক পরীক্ষা চলবে।