সাইবার জালিয়াতির শিকার খোদ রাজ্যপাল। জগদীপ ধনখড়ের নামে পাঠানো হচ্ছে ভুয়ো মেল। কলকাতা পুলিশের কাছে এমনই অভিযোগ এনেছেন তিনি। এই সমস্য়া থেকে মুক্তি পেতে তিনি মুখ্যমন্ত্রীরও হস্তক্ষেপ চান। এমনটাই টুইট করে জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

আরও পড়ুন, কলকাতা থেকে একটু দূরেই সেরা ঘোরার জায়গা, কম খরচে আজই বেরিয়ে পড়ুন


তবে সাইবার হ্যাকিং যে অনেকেই অজান্তে ক্ষতি সম্মুখীন হয়েছেন তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ বেশিরভাগ ক্ষেত্রে অনেকের সোশ্যাল সাইট কিংবা  মেল আইড সাইবার হ্যাকিং করে ব্য়বহার করা হলেও গ্রাহক প্রথমে জানতে পারেন না। যখন গিয়ে জানেন ততক্ষণে বড়সড় ক্ষতির মুখ দেখতে হয়। আর এদিকে যেখানে এখন রাজ্য রাজনীতির বেশিরভাগটাই চলে ডিজিটালে। নানা তথ্যের আদান-প্রদান হয় ইলেকট্রনিক মেইলে। তার উপর করোনা আবহে সেই ব্য়বহার আরও কয়েকগুন বেড়েছে। আর এমন সময়ই সাইবার প্রতারণার পরিমাণটা আগের থেকেও বেড়েছে। যার আভাষ মিলেছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের মুখেও। এবার সেই লিস্টিতেও নতুন করে এলেন রাজ্যপাল  জগদীপ ধনখড়।

আরও পড়ুন, কলকাতা বিমানবন্দরে জীবাণুমুক্ত করতে বসল নয়া যন্ত্র, পিপিই কিট নিয়েও নয়া উদ্য়োগ


টুইটে জানিয়েছেন রাজ্যপাল, এর আগেও আমায় বেনামে মেসেজ পাঠানো হয়েছিল। পুলিশকে জানিয়েছিলাম। আমার গাড়ি আটকে রেখেছিল গুন্ডারা। সোশ্যালমিডিয়ায় আমার ছবি বিকৃত করা হয়েছিল।' তবে  সাইবার জালিয়াতির শিকার  হয়ে রবিবার রাজ্যপাল জানিয়েছেন, 'আমার সাহায্যে প্রয়োজন, দ্রুত আমার মেইলের জবাব দিন।'
 

আরও পড়ুন, মৃত্যুতেও কলকাতাকে পিছনে ফেলে শীর্ষে উত্তর ২৪ পরগণা, বাংলায় করোনা আক্রান্ত ৩ লাখ ছুঁইছুঁই