পুলিশ কর্তাদের বিরুদ্ধে সরব হয়েছিলেন আগেই। তিনবার ডাকে সাড়া না দেওয়ায় এবার সরাসরি রাজ্য পুলিশের ডিজিপির কর্তব্যজ্ঞান নিয়েই প্রশ্ন তুললেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। টুইট করে রাজ্য়পাল বলেন, ডিজিপিকে প্রশ্ন করলে উত্তর পাওয়া যাচ্ছে না। তাঁর পরিবর্তে উত্তর দিচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী। এটা ঠিক নজর এড়িয়ে যাওয়ার মতো বিষয় নয়।

'নয়া কৃষি বিলে কাটমানি পাবে না তৃণমূল', মমতাকে 'কাটমানি' কটাক্ষ সম্বিত পাত্রের

তবে এই প্রথমবার নয়। অতীতেও পুলিশকর্তাদের পর্দাফাঁস করার হুমকি দেন রাজ্য়পাল জগদীপ ধনখড়। তিনি বলেন, রাজ্য়ে বেছে বেছে  বিরোধীদের জেলে পোরা হচ্ছে। বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে। অথচ রাজ্য়ের উচু পদে বসা পুলিশকর্তারা সব দেখেও না দেখার ভান করে চলছেন। এটা কখনোই ঠিক কাজ নয়। এবারও রাজ্য়পালের মুখে সেই একই সুর। বার বার বলা সত্ত্বেও ডিজিপির উত্তরে সন্তুষ্ট নন রাজ্য়পাল। এই নিয়ে মমতা সরকারের দু-পাতার চিঠিও প্রকাশ করেছেন তিনি।

করোনায় রেকর্ড ভেঙে ফের শীর্ষে কলকাতা, আশঙ্কার মেঘ উত্তর ২৪ পরগণাতেও

— Governor West Bengal Jagdeep Dhankhar (@jdhankhar1) September 26, 2020  

তবে ডিজিপি সমন নিয়ে মুখ্যমন্ত্রীকে  বিঁধতে ছাড়েননি রাজ্য়পাল। তিনি বলেন, একজনকে প্রশ্ন করা হলেও উত্তর পাওয়া যাচ্ছে না। এটা সংবিধানসম্মত কাজ নয়। আগে রাজ্য়বাসী দেখেছে, কেউ কলকাতা পুলিশকে বাঁচাতে নিয়ে সশরীরে হাজির হয়েছেন। আর এবার নিজে হাজির না হয়ে পুলিশকর্তাদের বাঁচাতে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী।

কলকাতার কপিশপে গলা ভিজিয়েই গরুপাচারের ছক বানাত এনামূলরা, CBI তদন্তে নয়া তথ্য.