শহর কলকাতার শিশুরা দেখল  'ঝলকি'-ছবির রিলিজ শো। এটি মূলত শিশুশ্রমের বিরুদ্ধে একটি শৈশব ফেরানোর গল্প। 'ঝলকি' ছবিটি পরিচালনা করেছেন, ব্রম্হানন্দ এস সিং। ছবিটি  ছবিতে মুখ্য চরিত্রের ভূমিকায় অভিনয় করেছেন শিশু অভিনেত্রী- আরতি ঝা। কিন্তু শিশুরা অপেক্ষায় ছিল, 'ঝলকি' ছবির  তন্নিষ্ঠা চট্টোপাধ্য়ায়,বোমান ইরানিরা আসবেন। কিন্তু শেষ পর্যন্ত কোনও কুশিলবরাই এলেন না। 

 

আরও পড়ুন, ঝলকি দেখল শহরের দুঃস্থ শিশুরা, শিশুশ্রমের বিরুদ্ধেই মূলত এই ছবি

ক্রমশই শৈশব হারাচ্ছে শিশুরা। আর শিশুদেরকে নিয়ে তৈরি ছবির সংখ্য়াও কমছে দিনে দিনে। সেদিক থেকে রূপকথার গল্পকে ঘিরে  শিশুদেরকে আলোর পথ দেখাতে  'ঝলকি' একটি অনবদ্য় পদক্ষেপ।সম্প্রতি কলকাতা আন্তর্জাতিক চলচিত্র উৎসবে এই ছবির অভিনেত্রী তন্নিষ্ঠা চট্য়োপাধ্য়ায় এসেছিলেন। তার অভিনীত 'ঝলকি'-ছবির রিলিজ শো-তে তিনি কলকাতায় আসার প্রতিশ্রুতি দিয়েছিলেন।  'ঝলকি' ছবির উদ্দেশ্য়ই হল, দুঃস্থ শিশুদেরকে তাদের মৌলিক অধিকার ফিরিয়ে দেওয়া।  যেখানে ছবির সঙ্গে একটা সামাজিক বার্তার সরাসরি যোগাযোগ আছে। অথচ প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও এই ছবির রিলিজ শো-তে কোনও কুশিলবই আসেননি। তাহলে কী 'ঝলকি' ছবিটি  নিছকই একটি বানিজ্য়িক পরিকল্পনা। শিল্পের নামে এ কেমন ভদ্রতা। 

আরও পড়ুন, নভেম্বরে ডাবল ঋতুপর্ণা, একই সঙ্গে মুক্তি পাচ্ছে তাঁর দুটি ছবি

'ঝলকি' ছবিতে,এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বোমান ইরানি, তন্নিষ্ঠা চট্য়োপাধ্য়ায়, সঞ্জয় সুরী এবং দিব্যা দত্তা। আর এই ছবির মধ্য় দিয়েই বাঙালি সহ পরিচালক সৈমন্তিক ভদ্র তার ফিল্মি ক্য়ারিয়ার শুরু করলেন।