নভেম্বর মাসেই মুক্তি পাচ্ছে ঋতুপর্ণা সেনগুপ্তের দুটি ছবি। একটি হল 'লাইমলাইট', অপরটি 'একটি সিনেমার গল্প'। 'লাইমলাইট' , যেখানে তাঁকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। আর 'একটি সিনেমার গল্প' মূলত একটি প্রেমের গল্প। যা ভারত-বাংলাদেশের যৌথ উদ্য়োগে তৈরি হচ্ছে।

আরও পড়ুন, দূষণ কমাতে কলকাতা পুরসভার নয়া উদ্য়োগ, আসছে অত্য়াধুনিক প্রযুক্তির বায়ু পরিশোধক  

'লাইমলাইট' ছবির গল্প আবর্তিত হয়েছে, একটি নিম্ন মধ্যবিত্ত পরিবারের জুনিয়র শিল্পী অর্চনাকে ঘিরে। ঋতুপর্ণার পাশাপাশি ছবিতে আরও অভিনয় করেছেন শ্রীলা মজুমদার, সুমিত্র বন্দ্য়োপাধ্য়ায় এবং অর্জুন চক্রবর্তী। 'লাইমলাইট' ছবির গল্পকার ও পরিচালক রেশমি মিত্র। চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন পারমিতা মুন্সী।ঋতুপর্ণা সেনগুপ্ত ছবিটি সম্পর্কে বলছিলেন, এটি একটি মর্মস্পর্শী গল্প যার গভীরতা এবং ক্যারিশমা উভয়ই রয়েছে। 'লাইমলাইট' ছবির গল্প আসলে একজন অভিনেত্রীর জীবনে ফোকাস করবে। 'লাইমলাইট' এর সংগীত পরিচালনা করেছেন অন্বেষা এবং গান গেয়েছেন সুনিধী চৌহান, অন্বেষা এবং জাভেদ আলী। 

আরও পড়ুন, শহরে পালিত হল শিশু দিবস, বিশেষ শিশুদের সঙ্গে কেক কেটে উদযাপন করলেন ঋতুপর্ণা

অপরদিকে  'একটি সিনেমার গল্প' নিয়ে কথা বলতে গিয়ে ঋতুপর্ণা সেনগুপ্ত জানিয়েছেন, তিনি ভীষনভাবেই খুশি ভারত-বাংলাদেশের যৌথ উদ্য়োগে তৈরি এই ছবির জন্য়।  তিনি আরও জানিয়েছেন, নভেম্বর মাসেই বাঙালিরা পাচ্ছে ডবল বোনাস অর্থাৎ একই সঙ্গে তার দুটি ছবিই পরপর মুক্তি পাচ্ছে। 'লাইমলাইট' মুক্তি পাচ্ছে নভেম্বরের ২২ তারিখে। অপরদিকে 'একটি সিনেমার গল্প' ইতিমধ্য়েই বাংলাদেশে মুক্তি পেয়েছে। ভারতে মুক্তি পাবে ২৯ নভেম্বর।