Asianet News BanglaAsianet News Bangla

Fuel Prices- কেন্দ্র কমালেও জ্বালানিতে ভ্যাট কমাচ্ছে না রাজ্য, আন্দোলনে নামার হুঁশিয়ারি বিজেপির

শনিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের কল্যাণীঘাট এলাকায় অবস্থিত বিজেপির জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

BJP will start movement if state government refused to reduce fuel price tax in bengal bmm
Author
Kolkata, First Published Nov 6, 2021, 3:13 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বেশ কয়েক মাস ধরেই বাড়ছিল জ্বালানির দাম (Fuel Prices)। অনেক দিন আগেই রাজ্যে পেট্রোলের দাম সেঞ্চুরি করে ফেলেছিল। তারপর তার পিছু পিছু সেঞ্চুরি হাঁকায় ডিজেলও। তার জেরে বেজায় সমস্যায় পড়েন মধ্যবিত্তরা। অবশেষে দিওয়ালির (Diwali) ঠিক আগের দিনই জ্বালানির উপর এক্সাইজ ডিউটি কমায় কেন্দ্রীয় সরকার (Central Government)। পেট্রোলে (Petrol) লিটার প্রতি ৫ টাকা ও ডিজেলে (Diesel) লিটার প্রতি ১০ টাকা করে শুল্ক কমানো হয়েছে। আর কেন্দ্রের এই ঘোষণার পরই বেশ কিছু রাজ্যও তেলের দাম কমিয়ে দিয়েছে। কিন্তু, পশ্চিমবঙ্গ সরকারের তরফে তেলের দাম কমানো নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি। আর এনিয়েই এবার আন্দোনে নামতে চলেছে বঙ্গ বিজেপি (Bengal BJP)। 

শনিবার সকালে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের কল্যাণীঘাট এলাকায় অবস্থিত বিজেপির জেলা কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এছাড়াও ওই বৈঠকে যোগ দিয়েছিলেন বিজেপির জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, সাধারণ সম্পাদক বাপি সরকার, স্বরূপ চৌধুরী, প্রাক্তন জেলা সভাপতি তথা রাজ্য কমিটির অন্যতম সদস্য শুভেন্দু সরকার সহ অন্য বিজেপি নেতৃত্বরা। তেলের দাম কমানো নিয়ে রাজ্য সরকারের ভূমিকা প্রসঙ্গে সুকান্ত বলেন, "পেট্রোল ও ডিজেলের উপর থেকে ভ্যাট তুলে নেওয়ার দাবিতে রাজ্য জুড়ে আন্দোলনে নামবে বিজেপি। এ ব্যাপারে আজ রাজ্যের সব জেলায় সাংবাদিক বৈঠক কর্মসূচি পালন করছে বঙ্গ বিজেপি। শীঘ্রই রাজ্য জুড়ে পথে নামবে তারা।" 

আরও পড়ুুন- কমল জ্বালানির জ্বালা, দীপাবলিতে পেট্রেোল-ডিজেলের দামে পতন,জানুন কোথায় কত দাম

বাসের ভাড়া বৃদ্ধি প্রসঙ্গে সুকান্ত আরও বলেন, "এনবিএসটিসি সহ রাষ্ট্রীয় পরিবহন সংস্থাগুলি বেশ কয়েক মাস ধরে গাড়িগুলিতে ব্যবহৃত জ্বালানির দাম পরিশোধ করছে না। অথচ তৃণমূলের নেতা-মন্ত্রীরা তাঁদের বাড়ির সামনে ও এলাকায় নিজেদের ছবি দিয়ে সরকারি টাকা খরচ করে বড় বড় ব্যানার পোস্টার টাঙাচ্ছে। অবিলম্বে এসব বন্ধের দাবি করছি।" পাশাপাশি বিধানসভা উপনির্বাচনের প্রভাব রাজ্যের পুরভোটে পড়বে না বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন- দেশের একাধিক রাজ্যে ১০০-র নীচে পেট্রোল, কেন কমেনি বাংলায়, সরব হতে চলেছে BJP

দলীয় নেতাদের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানান বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ক্ষোভ উগরে দেন তিনি। যা নিয়ে দলের অন্দরেই ক্ষোভ তৈরি হয়েছে। এ প্রসঙ্গে সুকান্ত বলেন, "বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্ব দেখবে। এই বিষয়ে আমার বলার কিছু নেই।"

আরও পড়ুন- 'বাংলার মেয়ে এখনও ঘুমোচ্ছেন', তেলের দাম কমানো নিয়ে মমতাকে কটাক্ষ শুভেন্দুর

এর আগে তেলের দাম না কমানো নিয়ে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি বলেন, "জ্বালানি তেলের দাম কমাতে কেন্দ্র ডিজেলে ১০ টাকা ও পেট্রোলে ৫ টাকা করে এক্সাইজ ডিউটি কমিয়েছে। কেন্দ্রের ওই সিদ্ধান্তের এক ঘণ্টার মধ্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব পেট্রোলে ৭ টাকা ও ডিজেলে ৭ টাকা করে দাম কমিয়েছেন। যোগী আদিত্যনাথ, হিমন্ত বিশ্ব শর্মাও পেট্রোল, ডিজেলের দাম কমিয়েছেন। কিন্তু বাংলার মেয়ে এখনও ঘুমোচ্ছেন।"

Follow Us:
Download App:
  • android
  • ios