Asianet News BanglaAsianet News Bangla

চার সপ্তাহের মধ্যেই দিতে হবে হলফনামা, মুখ্যমন্ত্রীর পরিবারের সম্পত্তি বৃদ্ধির মামলায় নির্দেশ হাই কোর্টের

৬সেপ্টেম্বর মঙ্গলবার অস্বাভাবিক সম্পত্তি বৃদ্ধির অভিযোগে অভিযুক্তদের হলফনামা পেশের নির্দেশ দিল আদালত। এই তালিকায় নাম রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। আগামী চার সপ্তাহের মধ্যে মুখ্যমন্ত্রীকে হলফনামা পেশের নির্দেশ দিল আদালত। 
 

Kolkata High Court asks affidavit in disproportionate wealth case from Mamata Banerjee s family
Author
First Published Sep 6, 2022, 2:51 PM IST

মুখ্যমন্ত্রীর পরিবারের সম্পত্তি বৃদ্ধির মামলায় এবার চার সপ্তাহের মধ্যেই হলফনামা পেশ করার নির্দেশ দিল আদালত। যাঁদের বিরুদ্ধে অস্বাভাবিক সম্পত্তি বৃদ্ধির অভিযোগ উঠেছিল তাঁদের প্রত্যেককেই আগামী ১১ নভেম্বরের মধ্যে হলফনামা দিতে নির্দেশ দিয়েছে প্রশাসন। আগামী ২৮ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। 
৬সেপ্টেম্বর মঙ্গলবার অস্বাভাবিক সম্পত্তি বৃদ্ধির অভিযোগে অভিযুক্তদের হলফনামা পেশের নির্দেশ দিল আদালত। এই তালিকায় নাম রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। আগামী চার সপ্তাহের মধ্যে মুখ্যমন্ত্রীকে হলফনামা পেশের নির্দেশ দিল আদালত। 


প্রসঙ্গত, ২০১১ সালের পরে মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যদের অস্বাভাবিক পরিমাণে সম্পত্তি বৃদ্ধির অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল। যদিও মুখ্যমন্ত্রী এই প্রসঙ্গে সাফ জানিয়েছেন, আইনি লড়াই তিনি আইনি পথেই লড়বেন। 
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি বৃদ্ধি নিয়ে আদালতে মামলা করা হয়েছে। তবে এই বিষয় যে তিনি বিন্দুমাত্র ভীত নন তা সাফ জানিয়ে দিলেন মমতা। তাঁর স্পষ্ট বক্তব্য,"কোনও সরকারি জমি আমি নিয়েছি বা কাউকে পাইয়ে দিয়েছি, ইমিডিয়েটলি তদন্ত করে বুলডোজার দিয়ে উড়িয়ে দিন।" এই কাজে তাঁর অনুমতি নেওয়ারও প্রয়োজন নেই বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি এও বলেন, আইনের উপর তাঁর ভরসা আছে। মানুষের আদালতে তিনি নিশ্চই বিচার পাবেন। 

আরও পড়ুন'ভারত সত্যিকারের বন্ধু'- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত করে প্রতিক্রিয়া শেখ হাসিনার 


বুধবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয় মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "আমার পরিবারকে নোটিস দিলে আমি ভীত হব না, সন্ত্রস্ত হব না। আইনের লড়াই আমি আইনি পথেই লড়ব। জানি লড়াই খুব কঠিন হবে। কিন্তু তবু আইনের উপর আমার ভরসা আছে।আমিUR বিশ্বাস করি, কোথাও না কোথাও এর বিচার হবে। অন্তত মানুষের আদালতে এর বিচার আমি পাব। আইনের প্রতি আমার শ্রদ্ধা আছে।’’
এদিন আক্ষেপের সুরে মুখ্যমন্ত্রী বলেন "রাজনীতি করতে এসেছিলাম মানুষের সেবা করব বলে, কিন্তু এরোম নিকৃষ্টতম রাজনীতি হবে জানলে আমি নিজে রাজনীতিতেই আসতাম না। কিন্তু এসে যখন পড়েছি মা মাটি মানুষের কাজ করতে হবে।" তিনি আরও বলেন,"আমি স্বার্থের জন্য রাজনীতি করি না, এই চেয়ারটায় স্বার্থের জন্য বসি না। যে দিন মানুষ চাইবে না, আমি থাকব না। আই ডোন্ট কেয়ার।’’  

আরও পড়ুন'ঘুষ নিয়ে হচ্ছে চাকরি, আমাদের কাজ কই', পুজোর আগে স্বাস্থ্য ভবনের সামনে আওয়াজ উত্তীর্ণ নার্সদের

Follow Us:
Download App:
  • android
  • ios