করোনা নিয়ে গুজব রুখতে এবার কড়া পদক্ষেপ নিল কলকাতা পুলিশ। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বৃহস্পতিবার পর্যন্ত ১৭ জনকে আটক করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। এরই মধ্যে বুধবার ১২ জনকে আটক করা হয় এবং বৃহস্পতিবার ৫ জনকে আটক করা হয়েছে। 
 

আরও পড়ুন, করোনা মোকাবিলায় নয়া নির্দেশিকা, প্রতিটি হাসপাতালে ৬ সদস্যের মেডিকেল বোর্ড

 লালবাজার সূত্রে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ার গুজব রুখতে এই নজরদারি চলবে। তবে করোনা নিয়ে গুজব ছড়ালে মিলবে কড়া শাস্তি এ কথা আগেই  টুইট করে জানিয়েছিলেন,  কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা।  টুইটারে কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা বলেছেন, 'গুজবে কান দেবেন না। সত্য়তা যাচাই করার আগে কোনও কিছু বিশ্বাস করবেন না। করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে, যাবতীয় সতর্কতামূলক ব্য়বস্থা নিন।  নিরাপদে থাকুন, সুস্থ্য় থাকুন।' তাই রাতারাতি সেই কথা অনুযায়ী করোনা গুজব রুখতে যথাযথ পদক্ষেপও নেওয়া হয়েছে।

 

 

 

আরও পড়ুন, পাশ করলেই খুলবে দরজা, নবান্নে বসল নয়া মেশিন


সূত্রের খবর, বুধবার সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানোর অভিযোগে যে ১২ জনকে আটক করা হয়েছিল তাদের জিজ্ঞাসাবাদ করা চলছে। জানা গিয়েছে, আজ বৃহস্পতিবার   ৫ জনকে আটক করেছে লালবাজার। কড়া নজরদারি চলছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়।  সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে কোনও ভুয়ো পোস্ট করলে, কোনও ভুয়ো পোস্ট শেয়ার করলে কিংবা কমেন্ট করলে তাদের চিহ্নিত করে কড়া ব্যবস্থা নিচ্ছে লালবাজার।

আরও পড়ুন, আপাতত স্বস্তি, করোনা আক্রান্তের বাবা-মায়ের রিপোর্ট নেগেটিভ