Asianet News BanglaAsianet News Bangla

বিজেপির নবান্ন অভিযানে খুনের চেষ্টা, হিংসা ছড়ানো সহ একাধিক অভিযোগ! পুলিশের জালে ধৃত চার বিজেপি কর্মী-সমর্থক

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে গলকাল কলেজ থেকে হাওড়ার দিকে আসে একটি মিছিল। হাওড়া ব্রিজের কাছে এসে সেই মিছিল রীতিমত রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের সঙ্গে খন্ড যুদ্ধ বাঁধে বিজেপি কর্মী সমর্থকদের। এলোপাথারি ঢিল ছোড়ায় জখম হন একাধিক পুলিশ কর্মী।

 Kolkata Police registered a case of attempted murder in BJP s Navanna abhijan ANBISD
Author
First Published Sep 14, 2022, 11:31 AM IST

বিজেপির নবান্ন অভিযানে পুলিশকে খুনের চেষ্টার অভিযোগ! কলকাতা পুলিশের এসি  দেবজিৎ চট্টোপাধ্যায়কে রাস্তায় ফেলে বেধড়ক মারধরের অভিযোগ তুলে লালবাজারে মামলা করা হয় পুলিশের পক্ষ থেকে। বর্তমানে গুরুতর অবস্থায় SSKM হাসপাতালে চিকিৎসাধীন তিনি। গতকাল বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে আক্রান্ত কমপক্ষে আরও ৩০ জন পুলিশ কর্মী। 


বিজেপির নবান্ন অভিযান কর্মসূচিতে গলকাল কলেজ থেকে হাওড়ার দিকে আসে একটি মিছিল। হাওড়া ব্রিজের কাছে এসে সেই মিছিল রীতিমত রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের সঙ্গে খন্ড যুদ্ধ বাঁধে বিজেপি কর্মী সমর্থকদের। এলোপাথারি ঢিল ছোড়ায় জখম হন একাধিক পুলিশ কর্মী। কলকাতা পুলিশ সূত্রে দাবি লালবাজারের সেন্ট্রাল ডিভিশনের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে তাঁর উপর চরাও হয় বিক্ষোভকারীরা।  দেবজিৎ চট্টোপাধ্যায়কে একা পেয়ে চারিদিক থেকে ঘিরে ফেলা হয় এবং রাস্তায় ফেলে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। ঘটনায় হাত ভেঙে যায় কলকাতা পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনারের। কোনও মতে তাঁকে উদ্ধার করে SSKM হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখানেই শেষ নয়, মহাত্মা গান্ধী রোডে পেট্রল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের একটি গাড়ি। 


গোটা ঘটনার প্রেক্ষীতে পুলিশের তরফে দুটি মামলা রুজু করা হয়। দেবজিৎ চট্টোপাধ্যায়কে বেধরক মারধরের জন্য ভারতীয় দন্ডবিধির ৩০৭ ধারায় খুনের চেষ্টা ও পুলিশকে মারধর সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। এছাড়াও পুলিশের গাড়িতে অগ্নি সংযোগের অভিযোগেও মামলা রুজু কআ হয়। এই ঘটনার পরে সিসি ক্যামেরার ফুটেজের সাহায্যে শনাক্ত করা হয় দুষ্কৃতীদের। সারা রাত ধরে কলকাতার বিভিন্ন জায়গায় চলে তল্লাশি অভিযান। গতকাল রাতে বেলেঘাটা, শিয়ালদহ , ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস অঞ্চলে তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয় চার জনকে। এদের বিরুদ্ধে খুনের চেষ্টা, কর্তব্যরত অবস্থায় পুলিশের কাজে বাধা, পুলিশের গাড়িতে অগ্নি সংযোগ, হিংসা ছড়ানো সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে। আজকেই ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হবে ধৃতদের। 

আরও পড়ুন বিজেপি কর্মী-সমর্থকদের হাতে আক্রান্ত কলকাতা পুলিশের এসি, নবান্ন অভিযান কর্মসূচিতে জখম অন্তত ৩০ পুলিশ কর্মী 


পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার দেবজিৎ চট্টোপাধ্যায়কে বেধরক মারের ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। পুলিশের গাড়ি জ্বালিয়ে দেওয়ার ভিডিও টুইট করে ইতিমধ্যে বিজেপির কড়া সমালোচনা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অপর দিকে চক্রান্তের তথ্য খাড়া করে পালটা প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, "পুলিশের গাড়ি জ্বালিয়ে দিল তখন পুলিশ কোথায় ছিল?" 

আরও পড়ুন-  বিজেপির নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশের গাড়িতে আগুন- দেখুন সেরা ১৫টি ছবি

আরও পড়ুন -  জল কামান-কাঁদানে গ্যাসে অসুস্থ বিজেপি কর্মীরা, ২টো ৪০-এ নবান্ন অভিযান শেষ বলে জানালেন দিলীপ ঘোষ

Follow Us:
Download App:
  • android
  • ios