পুজোর খোলা থাকছে কোন কোন রাস্তা? দর্শনার্থীদের সুবিধার্থে পুজো গাইড ম্যাপ প্রকাশ করল কলকাতা পুলিশ

| Sep 28 2022, 06:50 PM IST

পুজোর খোলা থাকছে কোন কোন রাস্তা? দর্শনার্থীদের সুবিধার্থে পুজো গাইড ম্যাপ প্রকাশ করল কলকাতা পুলিশ

সংক্ষিপ্ত

 অবশেষে কোভিডের প্রকোপ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে জীবনযাত্রা। তাই এই বছর অন্যান্য বছরের তুলনায় ভিড় বেশি হওয়ার সম্ভাবনাও থাকছে। পুজোর মধ্যে যে কোনও রকমের অপ্রিতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত কলকাতা পুলিশ।

অপেক্ষার আর মাত্র দু'দিন। ষষ্ঠী সকালেই মায়ের বোধন। তবে মহালয়ার পর থেকেই শুরু হয়েছে শহর তথা রাজ্যের একাধিক বড় পুজোর উদ্বোধন। কলকাতার বেশ কিছু পুজোর উদ্বোধন করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। তাছাড়াও ভার্চুয়ালি উদ্বোধন করেছেন রাজ্যের নানা জেলার একাধিক পুজোর। দু'বছর মহামারী পরিস্থির জন্য কার্যত নম নম করে সারা হয়েছিল দুর্গাপুজো। এই বছর অবশেষে কোভিডের প্রকোপ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে জীবনযাত্রা। তাই এই বছর অন্যান্য বছরের তুলনায় ভিড় বেশি হওয়ার সম্ভাবনাও থাকছে। পুজোর মধ্যে যে কোনও রকমের অপ্রিতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত কলকাতা পুলিশ। বুধবার শহরের যান চলাচল নিয়ন্ত্রণ ও যানজট এড়াতে জনগণের সুবিধার্থে পুজো গাইড ম্যাপও প্রকাশ করল কলকাতা পুলিশ। 

তৃতীয়া থেকেই কমবেশি জনসমাগম দেখা যাচ্ছে বিভিন্ন মণ্ডপে। এই বছর ভিড়ও অন্যান্য বছরের থেকে অনেক বেশি হবে বলে ধারণা প্রশাসনের। উদ্বোধনের পরই উপচে পড়া ভিড়ের চিত্র দেখা গিয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে। তাই পুজোর সময় যানজট এড়াতে ও পুজোর জন্য সাধারণ মানুষের ভোগান্তি যাতে না হয় তাই বিশেষ পুজো গাইড ম্যাপ প্রকাশ করল কলকাতা পুলিশ। বুধবার নিজেদের ফেসবুক পেজ থেকে এই ম্যাপের ছবি শেয়ার করে কলকাতা পুলিশ। দর্শনার্থীদের নিরাপত্তার কথা ভেবেই এই বিশেষ পদক্ষেপ কলকাতা পুলিশের। 

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন - 'বাড়িতে নজরবন্দি থাকতেও রাজি', আদালতের কাছে 'যে কোনও শর্ত সাপেক্ষে' জামিনের আবেদন পার্থর

ইতিমধ্যে উদ্বোধন হয়েছে রাজ্যের ৬৫০টি পুজোর ভার্চুয়ালি উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার পুজোগুলির মধ্যে, শ্রীভূমি স্পোর্টিং ক্লাব, সল্টলেক এফডি ব্লক, টালা প্রত্যয়, চেতলা অগ্রণী, হিন্দুস্তান পার্ক, বেহালা নতুন দল, একডালিয়া এভারগ্রিনের মতো বড় পুজোর উদ্বোধন হয়েছে। তৃতীয়া থেকেই মণ্ডপে মণ্ডপে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা। তাই পুজোর দিনগুলিতে শহরের রাস্তায় বাড়ছে গাড়ির চাপ। পুজোর দিনগুলিতে এই চাপ আরও বাড়বে বলেই আশঙ্কা করছে প্রশাসন। তাই ট্রাফিক নিয়ন্ত্রণে বিশেষ জোড় দিচ্ছে কলকাতা পুলিশ। 

আরও পড়ুন - ফের সিবিআই-এর আতশকাচের নীচে পার্থ-ঘনিষ্ট, মোনালিসা দাসের দাদা মানস দাসের নামে একাধিক সম্পত্তির হদিশ

null