আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গের আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। কলকাতায় বৃষ্টি না হলেও মেঘ কাটবে না। উত্তরবঙ্গে দার্জিলিং,কালিম্পংয়ে কিছু জায়গায় হাল্কা বৃষ্টি হবে। শনিবার দক্ষিণবঙ্গে ফের আকাশ পরিষ্কারের সম্ভাবনা রয়েছে। রাতের দিকে  তাপমাত্রা কমতে  থাকবে। কলকাতার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না। 

বৃহস্পতিবার দুদিন  কম থাকার পর তাপমাত্রা ১৬ হয়েছে। ঠিক  সেই ভাবেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা আগামী  ৭২ ঘণ্টায় একটু একটু করে কমবে। অর্থাৎ শনিবারের মধ্য়ে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমে যাবে।  উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার খুব একটা হের ফের হবে না। তবে শুক্রবার হালকা বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি ও কালিম্পংয়ে। শনিবার দার্জিলিং ও কালিম্পংয়ে হাল্কা বৃষ্টি হতে পারে। 

অন্য়দিকে, দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম  ও পূর্ব পশ্চিম  মেদিনীপুরে হাল্কা বৃষ্টি হতে পারে। গত দু'দিন ধরে তাপমাত্রার পারদ নামছিল শহর কলকাতার। সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের নিচে। কিন্তু বৃহস্পতিবার সকালে তা খানিকটা উর্দ্ধমুখী। প্রায় তিন ডিগ্রি বেড়ে এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গেল ১৬.১ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। যার ফলে এদিন সকালে আবার কিছুটা গরম লাগতে শুরু করেছে।

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিত সকালে হালকা কুয়াশা দেখা গেছে। যার কারণে বেড়েছে সর্বনিম্ন তাপমাত্রা। তবে বেলা বাড়লে আকাশ পরিষ্কারের কথাও জানিয়েছে হাওয়া অফিস। পশ্চিমি ঝঞ্ঝা সরে গেলে শুক্রবার রাত থেকে উত্তুরে হাওয়া ফের রাজ্যে ঢুকতে শুরু করবে। যার জেরে শনি ও রবিবার  সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৪ ডিগ্রি কমার সম্ভাবনা রয়েছে। ফলে সপ্তাহান্তে জমিয়ে শীত পড়বে রাজ্যে।