আপাতত রেহাই দিচ্ছে না সূর্যদেব। সোমবারের পর মঙ্গলবারও জারি থাকবে গরমের অস্বস্তি। তবে হাওয়াা অফিস জানিয়েছে, বুধবার রাজ্য়ের একাধিক জেলায় ঝড়বৃষ্টি  হতে পারে। দক্ষিণ ২৪ পরগণায় আবহাওয়া শীতল হলে তার প্রভাব পড়তে পারে কলকাতায়। তবে মোটের ওপর আগামী তিন দিন  মহানগরের পারদ রাতের বেলাতেও ২ থেকে তিন ডিগ্রি বেশি থাকবে।

রাজ্য়ে মৃত্যু থেমে তিনে,করোনায় আক্রান্ত ৬১.

হাওয়া অফিস বলছে, বুধবার থেকে শুক্রবার ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্ জুড়ে। আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েক জেলায় ঝড়-বৃষ্টি হতে পারে। আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে ২ থেকে ৩ ডিগ্রি। উত্তরবঙ্গ থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে ওড়িশা পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা বিস্ত্ৃত। এর প্রভাবে সপ্তাহের মাঝে ঝড় ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

চিড়িয়াখানায় বাঘের শরীরে করোনা, নবান্নে বার্তা পাঠাল কেন্দ্র

কলকাতায় আজ সকাল থেকেই পরিষ্কার আকাশ ছিল। মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৯ ডিগ্রি। যা স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৬ থেকে ৯৪ শতাংশ । গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি কলকাতা শহরে।

রাজ্য়ে করোনায় মৃত কারা, ৩৪টি পরীক্ষার ফল দেখে সিদ্ধান্ত.

আগামী ২৪ ঘণ্টায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা হাওড়া এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ  বৃষ্টির সম্ভাবনা। বুধবার দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, নদিয়াতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাজ্যজুড়েই ঝড় বৃষ্টির সম্ভাবনা প্রবল। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গের  সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। কোথাও কোথাও ৩০থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে রাজ্যে।।

আগামী ৪৮ ঘণ্টা জম্মু-কাশ্মীর হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড, পঞ্জাব, হরিয়ানা,দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশে ঝড় বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন রাজস্থানে ধূলোঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। মঙ্গলবার থেকে উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলি তে ঝড় বৃষ্টির সম্ভাবনা। আসাম মেঘালয় মণিপুর মিজোরাম ও ত্রিপুরা তে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও সঙ্গে ঝড়ো হাওয়া বইবে। বুধবার এই রাজ্যগুলিতে কালবৈশাখীর প্রবল সম্ভাবনা।