মিলে গেল  পূর্বাভাস।  সকাল থেকেই বৃষ্টি জারি কলকাতা সহ বঙ্গে। আবহাওয়া দফতর বলছে, সোম ও মঙ্গলবার  মহানগর ছাড়াও রাজ্যের বেশিরভাগ জায়গায় হাল্কা  থেকে মাঝারি  বৃষ্টি হবে। 

মানা হয়নি নিয়ম, দক্ষিণ দমদম পুরসভার আসনের তালিকা বাতিল করল হাইকোর্ট

আজ সারাদিন দফায় দফায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতায়। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে রাজ্য জুড়ে। উত্তরবঙ্গের দার্জিলিং সহ পাঁচ জেলায় বৃষ্টি বাড়বে আগামীকাল। মালদা,দিনাজপুর, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ ও দুই ২৪ পরগনায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতাতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। আগামীকাল উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে শিলা বৃষ্টির পূর্বাভাস।

নির্ধারিত মাত্রার দ্বিগুণ, হাসপাতালে শব্দ দূষণ নিয়ে রিপোর্ট নিয়ন্ত্রণ পর্ষদের

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৭  ডিগ্রি , যা স্বাভাবিক। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৭.১ ডিগ্রি। স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নীচে । বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫১ থেকে ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে সামান্য । এদিকে, সকাল থেকেই আকাশ মেঘলা থাকায়, আদ্রতার  পরিমাণ বেড়েছে। ফলে হিমেল হাওয়া থাকলেও ঘাম হচ্ছে শরীরে। সকালে জ্যাকেট সঙ্গে নিলেও গুমোট আবহাওয়ার মুখে পড়তে হয়েছে মহানগরবাসীকে। 

এবার নোংরা জল শোধন করেই রাস্তা ও গাড়ি ধোয়া, পুনর্ব্যবহারের পরিকল্পনায় এনকেডিএ

তবে মেঘ, বৃষ্টির  দাপাদাপিতে ঠান্ডা অনেকটাই কমে গিয়েছে। আপাতত পিঠটান দিয়েছে শীত। আবহবিদদের অনুমান, এবার শীতের  মরশুম দীর্ঘায়িত হওয়ায় গরমের তাণ্ডবও বাড়বে। তবে ভিন রাজ্য়ের মতো বেশিদিন লু-র মুখোমুখি হতে হবে না কলকাতাকে। তবে প্যাঁচপ্যাঁচে আদ্রতা থাকার সম্ভাবনা বেশি।