দুর্গা পুজোর সংক্রমণ কমার আশায় ছিল স্বাস্থ্য দফতর।  কিন্তু এদিকে ফের আবার লক্ষী পুজো এসে ফের লাগাম ছাড়া ভীড় বাজারে। লক্ষী পুজো যেতেই ফের রেকর্ড সংক্রমণ কলকাতা-উত্তর ২৪ পরগণায়।  তবে বাংলায় সংক্রমণ ৪ হাজারের নীচে নামল। তবে বাংলায় একটু একটু করে বাড়ছে সুস্থতার হার। রাজ্যে কমল মৃত্যুর সংখ্যাও। তবে তাই বলে করোনায় মৃত্যু কমেনি কলকাতায়। এখনও সংক্রমণে চিন্তা বাড়িয়ে সব জেলাকে টপকে এগিয়ে আছে কলকাতা। আর সেটাই উদ্বেগের কারণ স্বাস্থ্য দফতরের কাছে।

আরও পড়ুন, কারা পাবেন প্রথম দফার করোনা ভ্যাকসিন, ২৫ হাজার নাম জমা পড়ল স্বাস্থ্যভবনে

 

 

লক্ষী পুজো যেতেই ফের রেকর্ড সংক্রমণ কলকাতা-উত্তর ২৪ পরগণায়

শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা ৯৩১   জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৯২৬ জন। যদিও আরও একবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩৯৯৩ জন।শনিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৭ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৮৪১। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৬ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৬ জনের।

আরও পড়ুন, কোভিডে রাজ্যের আইন সচিবের মৃত্যু, রিপোর্ট নেগেটিভ এসেও বাড়ি ফেরা হল না

 

 

 সুস্থতার হার ফের বাড়ল রাজ্যে


অপরদিকে, শনিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, কলকাতায় এই অবধি করোনায় মোট আক্রান্ত হয়েছে,  ৮১ হাজার ২৮৮ জন।   এবং বাংলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৭৩,৬৬৪  জন। রাজ্যে এই পর্যন্ত কোভিড অ্যাকটিভ ৩৬ হাজার ৮৮৬  জন। মোট হাসপাতাল ছুটি পেয়েছেন ৩২৯, ৯৩৭ জন।  সুস্থতার হার অক্টোবারের শুরুর থেকে সামান্য বেড়ে  ৮৭. ৪৫ শতাংশ থেকে ৮৮.৩০ শতাংশে।