করোনা ভ্যাকসিন প্রাপকদের নাম পাঠাতে শুরু করেছে শহরের  সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজগুলি। স্বাস্থ্যভবনে ২৫ হাজারেরও বেশি নাম জমা পড়েছে। তালিকায় নাম রয়েছে কোভিড যোদ্ধাদের।

আরও পড়ুন, একদিনে রেকর্ড সংক্রমণ কলকাতায়, করোনায় সুস্থতার হার বাড়ল রাজ্য়ে

 

 

প্রথম দফায় চিকিৎসক, স্বাস্থ্য কর্মীরা ভ্যাকসিন পাবেন


 শনিবার পর্যন্ত জমা পড়া  স্বাস্থ্যভবনে ২৫ হাজারের মধ্যে চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্য কর্মী, হাসপাতালে কর্মরত পুলিশ প্রায় সকলের পদে কর্মরত সকলের নামই আছে। জানা গিয়েছে, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহের মধ্যে, বাকি সরকারি হাসপাতাল এবং বেসরকারি হাসপাতালগুলির নামের তালিকা আসবে। কেন্দ্রীয় সরকার অগ্রাধিকারের ভিত্তিতে রাজ্যগুলিকে ভ্যাকসিন প্রাপকদের নামের তালিকা বলতে বলেছে। কেন্দ্রের নির্দেশ প্রথম দফায় চিকিৎসক, স্বাস্থ্য কর্মীরা ভ্যাকসিন পাবেন। তবে রাজ্য প্রথম দফার তালিকায় পুলিশ ও প্রশাসনিক কর্মীদেরও নাম রাখতে চায়।

আরও পড়ুন, কোভিডে রাজ্যের আইন সচিবের মৃত্যু, রিপোর্ট নেগেটিভ এসেও বাড়ি ফেরা হল না

 

 

আগামী সপ্তাহে বাকি সরকারি ও বেসরকারি  হাসপাতাল থেকে নাম পাঠানো হবে 

স্বাস্থ্য দফতরের এক শীর্ষ কর্তা জানিয়েছেন, 'এখনও পর্যন্ত ২৫ হাজার স্বাস্থ্য কর্মী, চিকিৎসকের নাম জমা পড়েছে। আগামী সপ্তাহে বাকি সরকারি ও বেসরকারি  হাসপাতাল থেকে নাম পাঠানো হবে।' উল্লেখ্য,   ল্য়াব লেস্টের ট্য়াকনিশিয়াদের নাম পাঠানো হয়েছে। ন্যাশনাল মেডিক্য়াল কলেজে, এনআরএস, আরজিকর, এসএসকেম হাসপাতালগুলি প্রত্য়েকেই নামের লিস্ট পাঠিয়েছে।